অবরুদ্ধ সম্পূর্ণ নারায়ণগঞ্জ - দৈনিকশিক্ষা

অবরুদ্ধ সম্পূর্ণ নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জ প্রতিনিধি |

করোনা ভাইরাসে আক্রান্ত ১১ জনকে শনাক্ত ও দুজনের মৃত্যুর পর সোমিবার নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কের গলাচিপা মোড়ে চলাচল বন্ধ করতে তৎপর পুলিশ। কোভিড-১৯ রোগী বাড়তে থাকায় পুরো নারায়ণগঞ্জ জেলাজুড়ে ‘সম্পূর্ণ লকডাউন’ ঘোষণা করা হয়েছে। অর্থাৎ এই জেলা থেকে কেউ এখন আর বের হতে পারবেন না, কেউ যেতেও পারবেন না। জেলার বাসিন্দাদের থাকতে হবে ঘরের ভেতরে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) মঙ্গলবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “করোনা ভাইরাস প্রতিরোধ কার্যক্রম জোরদার করার লক্ষ্যে ৮ এপ্রিল থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নারায়ণগঞ্জ জেলাকে সম্পূর্ণরূপে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করা হল।”

করোনাভাইরাসের মহামারি ঠেকাতে বেসামরিক প্রশাসনের সহায়তায় সশস্ত্র বাহিনী কাজ করছে। আইএসপিআরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বেসামরিক প্রশাসন, সশস্ত্র বাহিনী ও আইনশৃঙ্খলা বাহিনী স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে সম্মিলিতভাবে দায়িত্ব পালন করবে। জরুরি পরিষেবা যেমন চিকিৎসা, খাদ্যদ্রব্য সরবরাহ ইত্যাদি লকডাউ‌নের আওতাবহির্ভূত থাকবে বলে জানানো হয়েছে।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম রোগী পাওয়া গিয়েছিল নারায়ণগঞ্জেই; এখন ঢাকার পর নারায়ণগঞ্জেই রোগীর সংখ্যা বেশি। সীমিত এলাকায় বেশি রোগী পাওয়ার ঘটনা যে স্থানগুলোতে ঘটছে, তার মধ্যে নারায়ণগঞ্জে সেই ক্লাস্টার পাওয়ার কথা আগেই জানিয়েছিল আইইডিসিআর।

পরিস্থিতি দেখে নারায়ণগঞ্জ সিটি মেয়র সেলিনা হায়াৎ আইভী কারফিউ জারি করতেও সরকারকে অনুরোধ জানিয়েছিলেন। এরপর লকডাউনের মধ্যে প্রশাসন কড়াকড়িও বাড়িয়েছিল।

তার মধ্যেও গত ২৪ ঘণ্টায় সারাদেশে যে নতুন ৪১ রোগী শনাক্ত হয়েছিল, তার মধ্যে ১৫ জনই নারায়ণগঞ্জের। এরপরই পূর্ণ লকডডাউন করা হল জেলাটিকে। দেশে এই পর্যন্ত যে ১৭ জন কোভিড-১৯ রোগী মারা গেছে, তার চারজন নারায়ণগঞ্জের।

স্কুল-কলেজ, মাদরাসা খুলবে ২৮ এপ্রিল - dainik shiksha স্কুল-কলেজ, মাদরাসা খুলবে ২৮ এপ্রিল সাত দিন বন্ধ ঘোষণা প্রাথমিক বিদ্যালয় - dainik shiksha সাত দিন বন্ধ ঘোষণা প্রাথমিক বিদ্যালয় তীব্র গরমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা - dainik shiksha তীব্র গরমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ - dainik shiksha প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে ছাত্ররাজনীতি লাভজনক পেশায় পরিণত হয়েছে : ড. আইনুন নিশাত - dainik shiksha ছাত্ররাজনীতি লাভজনক পেশায় পরিণত হয়েছে : ড. আইনুন নিশাত কারিগরির সব শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির প্রজ্ঞাপন জারি - dainik shiksha কারিগরির সব শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির প্রজ্ঞাপন জারি মাদরাসায় ছুটির প্রজ্ঞাপন জারি - dainik shiksha মাদরাসায় ছুটির প্রজ্ঞাপন জারি দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0043189525604248