আগুনে পোড়া ভবনেই ঝুঁকি নিয়ে ক্লাস করছে শিক্ষার্থীরা - Dainikshiksha

আগুনে পোড়া ভবনেই ঝুঁকি নিয়ে ক্লাস করছে শিক্ষার্থীরা

কিশোরগঞ্জ প্রতিনিধি |

ঝুঁকি নিয়ে ক্লাস করছে কোমলমতি শিশু শিক্ষার্থীরা। যেখানে তারা আনন্দ ও  প্রাণ খোলে পড়াশুনায় ব্যস্ত থাকার কথা, সেখানে এখন ভয়ে থাকে তারা। কখন যেনো বিদ্যালয়ের চালসহ দেয়াল ধসে পড়ে। এনিয়ে শিক্ষার্থী ও শিক্ষকরাও রয়েছেন চরম আতংকে।

আর এই ভয় ও আতংকের প্রধান কারণ হলো-গত বৃহস্পতিবার (০৩ আগস্ট) দুপুর আড়াইটার পর বিদ্যালয়ের হাফবিল্ডিং (টিনসেড) ভবনে ভয়াবহ আগুনে লাগে। এতে বিদ্যালয়ের ছয়টি শ্রেণিকক্ষসহ বেঞ্চ, আসবাবপত্র ও বিদ্যালয়ের কিছু কাগজ পত্র পুড়ে ছাই হয়ে গেছে।

কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার সাহেদল ইউনিয়নের ৪১ নং আশুতিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা গেছে এই চিত্র।

স্থানীয় সূত্রে জানা গেছে, ১৯৩৬ খ্রিস্টাব্দে প্রায় ৫০ শতাংশ জমি নিয়ে প্রতিষ্ঠিত এ বিদ্যালয়ে এ বছর প্রাক-প্রাথমিকসহ ৫ম শ্রেণির ২শ’ ৬৬জন শিক্ষার্থী লেখাপড়া করছে। আর প্রধান শিক্ষকসহ ৯ জন শিক্ষক এই বিদ্যালয়ে পাঠদান করাচ্ছেন। আর বিদ্যালয়ের শিক্ষার্থীরা পোড়া ভবনে বসেই ক্লাস করছে।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম জানান, নির্দিষ্ট সময়ে বিদ্যালয় ছুটি দিয়ে বাড়িতে যাই। পরে জানতে পারি বিদ্যালয়ে আগুন লেগেছে। বিদ্যালয়ে গিয়ে দেখি আগুনে সব পুড়ে গেছে।

এ নিয়ে স্থানীয় এলাকাবাসীর মাঝেও ক্ষোভ রয়েছে। শিশু শিক্ষার্থীদের পাশে স্থানীয়ভাবে সহযোগিতা পাওয়া যাচ্ছে না। অভিভাবকরা যদি তাদের ছেলে মেয়েদের অভয় দিয়ে স্কুলে পাঠান এবং সহযোগিতার হাত বাড়ান তবেই এই ভয় ও আতংক কেটে যাবে বলে মনে করছেন বিদ্যালয় কর্তৃপক্ষ।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0060698986053467