ইংরেজি মাধ্যম শিক্ষা ব্যবস্থার ওপর নজরদারি বাড়াতে  হবে : প্রধানমন্ত্রী - দৈনিকশিক্ষা

ইংরেজি মাধ্যম শিক্ষা ব্যবস্থার ওপর নজরদারি বাড়াতে হবে : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ইংরেজি মাধ্যম শিক্ষা ব্যবস্থার ওপর নজরদারি বাড়াতে হবে। সজাগ থাকতে হবে অভিভাবক ও শিক্ষকদের। রোববার প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তাদের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী আরও বলেন, অতীতে বিএনপি-জামায়াত সরকারের সময় সন্ত্রাসের যে বীজ বপন করা হয়েছিল, এখন তারই বিস্তার ঘটেছে।

প্রধানমন্ত্রী বলেন, সারা বিশ্বে এখন জঙ্গিবাদ ছড়িয়ে পড়ছে। বাংলাদেশও এর থেকে খুব বেশি দূরে ছিল না। আমি নিজেই গ্রেনেড হামলার শিকার হয়েছিলাম। এই ধরনের জঙ্গিবাদ সন্ত্রাসীদের যারা সৃষ্টি করে যে বীজ বপন করেছিল, এখন তারই বিস্তার ঘটছে।

গুলশানের জঙ্গি হামলা প্রসঙ্গে তিনি বলেন, ‘গুলশানে যে ঘটনা ঘটেছে আমার মনে হয় না পৃথিবীর কোনো উন্নত দেশ এত দ্রুত সময়ে এ অভিযান সফল করতে পেরেছে।

পরে অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘উচ্চ শিক্ষিত পরিবারের ছেলেরা ইংলিশ মিডিয়ামে পড়াশুনা করে আমরাতো ভাবি তাদের মন অনেক উদার হবে। তারা সত্যিকারের সঠিক ধর্মের জ্ঞান নেবে কিন্তু তারা যে ধর্মান্তর হয়ে যাবে সেটি আমরা কখনও ভাবতে পারিনি।’

এসময় তিনি আরও বলেন,  শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের ভিতরে কারা আছে যে শিক্ষার্থীদের বিপথে নিয়ে যাচ্ছে সেদিকে খেয়াল রাখতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, এ জন্য ইংরেজি মাধ্যম শিক্ষা ব্যবস্থার ওপর নজরদারি বাড়াতে হবে। সজাগ থাকতে হবে অভিভাবক ও শিক্ষকদের।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.021236896514893