শিক্ষক নিয়োগের তালিকা প্রকাশ হতে পারে শনিবার - দৈনিকশিক্ষা

শিক্ষক নিয়োগের তালিকা প্রকাশ হতে পারে শনিবার

রুম্মান তূর্য |

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় ৪০ হাজার শূন্যপদে নিয়োগের জন্য সুপারিশকৃতদের তালিকা প্রস্তুত হলেও তা আজ বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) প্রকাশ হচ্ছে না। শনিবার (২৬ জানুয়ারি) প্রকাশ হতে পারে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের একটি দায়িত্বশীল সূত্র। 

যদিও আজ বৃহস্পতিবার দুপুরে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) একজন উচ্চ পর্যায়ের কর্মকর্তা দৈনিক শিক্ষাকে নিশ্চিত করেন যে, সব কিছু প্রস্তত, আজ বৃহস্পতিবার যে কোনও সময় তালিকা প্রকাশ হবে।  দায়িত্বশীল ওই কর্মকর্তার দেয়া তথ্যেই বিশ্বাস করেই আজ বিকেলে দৈনিক শিক্ষার প্রতিবেদনে বলা হয়েছিলো ‘আজই তালিকা প্রকাশ হচ্ছে।’  

কিন্তু সন্ধ্যা ৫টা ৪০ মিনিটে শিক্ষা মন্ত্রণালয়ের একজন দায়িত্বশীল কর্মকর্তা দৈনিক শিক্ষাকে নিশ্চিত করেন ‘আজ বৃহস্পতিবার তালিকা প্রকাশ হচ্ছে না।’ 

তিনি আরও বলেন, তালিকা যদিও প্রস্তুত। তবু এনটিআরসিএকে বলা হয়েছে আজ বৃহস্পতিবার ও কাল শুক্রবার ভালোভাবে পরীক্ষা-নিরীক্ষা করতে যাতে বিন্দুমাত্র ভুল না হয়।     

এনটিআরসিএর কর্মকর্তারা জানান, আবেদন যাচাই-বাছাই প্রক্রিয়া শেষ হয়েছে। তালিকা প্রস্তুত করা হয়েছে। সুপারিশকৃতদের তালিকা প্রকাশে বিদ্যমান জটিতার অবসান হয়েছে। চলমান মামলা সংক্রান্ত জটিলতা আর নেই। প্রার্থীদের তালিকা ওয়েবসাইটে প্রকাশ করা হবে শনিবার। 

সূত্র জানায়, সুপারিশকৃতদের তালিকা ওয়েবসাইটে আপলোড করা হবে। এরপর সুপারিশপত্র প্রকাশ করা হবে। সুপারিশকৃত প্রার্থীরা নিজ নিজ পাসওয়ার্ড ব্যবহার করে সুপারিশপত্রটি ডাউনলোড করে নেবেন। ফেব্রুয়ারিতে ৪০ হাজার শূন্য পদে যোগদান কার্যক্রম শুরু হবে। 

জানা গেছে, কোনও প্রতিষ্ঠান সুপারিশকৃতদের নিয়োগে বাধা দিলে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। এ সংক্রান্ত অভিযোগ পেলে এনটিআরসিএ থেকে শিক্ষা বোর্ডকে বিষয়টি জানানো হবে। বোর্ড প্রতিষ্ঠানের পরিচালনা কমিটি ভেঙ্গে দিবে। 

উল্লেখ্য, গত ১৮ ডিসেম্বর বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় ৪০ হাজার শূন্য পদে শিক্ষক নিয়োগ দিতে গণবিজ্ঞপ্তি প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এ বিজ্ঞপ্তি অনুসারে শিক্ষক পদে ৩১ লাখ আবেদন জমা পরে। 

শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0038502216339111