এমপিওর দাবিতে আল্টিমেটাম (ভিডিও) - দৈনিকশিক্ষা

এমপিওর দাবিতে আল্টিমেটাম (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক |

আগামী এক মাসের মধ্যে নীতিমালার শর্ত শিথিল করে স্বীকৃতিপ্রাপ্ত সব ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবি জানিয়ে সরকারকে আল্টিমেটাম দিয়েছে স্বাধীনতা ননএমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশন। দাবি মানা না হলে আগামী ২২ এপ্রিল থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে লাগাতার অবস্থান কর্মসূচি শুরু করবেন শিক্ষকরা। মঙ্গলবার (১২ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

 এর আগে গত ৫ মার্চ সংবাদ জানানো হয়েছিল,  ১০ মার্চের মধ্যে সরকারের পক্ষ থেকে এমপিওভুক্তির বিষয়ে সুস্পষ্ট ঘোষণা না আসলে ১২ মার্চ  সকাল ১১টা থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করবেন শিক্ষকরা। 

মানববন্ধনে  স্বাধীনতা ননএমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ মো. এশারত আলী বলেন, আগামী এক মাসের মধ্যে নীতিমালার শর্ত শিথিলপূর্বক স্বীকৃতিপ্রাপ্ত সব ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত করতে হবে। এসময়ের মধ্যে সরকার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ না করলে আগামী ২২ এপ্রিল থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে শিক্ষক সমাজ লাগাতার অবস্থান কর্মসূচি পালন করবে।

তিনি আরও বলেন, শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নতি সত্ত্বেও ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তি না হওয়ার কারণে শিক্ষকরা মানবেতর জীবনযাপন করছেন।

মানববন্ধনে বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মিলন কুমার ঘোষাল, অধ্যক্ষ হাবিবুর রহমান হাবিব, অধ্যক্ষ মাসুদুল হাসান আরিফ, দেলোয়ার হোসেন শিবলী প্রমুখ।

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0035359859466553