ককটেল বিস্ফেরণে রাবিতে আতঙ্ক - Dainikshiksha

ককটেল বিস্ফেরণে রাবিতে আতঙ্ক

নিজস্ব প্রতিবেদক |

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) হবিবুর রহমান হলের পাশে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। এতে শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। তবে কে বা কারা এই বিস্ফোরণ ঘটিয়েছে তা জানা যায়নি।

তবে ছাত্রলীগের দাবি নাশকতা সৃষ্টির লক্ষ্যে শিবির এই বিস্ফোরণ ঘটিয়েছে। শিবিরের ‘অপতৎপরতা’ রুখতে ক্যাম্পাসে ও আবাসিক হলগুলোতে বিক্ষোভ মিছিল করেছে রাবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

জানতে চাইলে রাবি শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, শিবির যদি সংগঠিত হয়ে হামলা চালায় তাহলে ছাত্রলীগ তার সমুচিত জবাব দিবে। এ জন্যই ছাত্রলীগ সংগঠিত হয়ে সবসময় তৎপর থাকছে।

এদিকে বৃহস্পতিবার সন্ধ্যার পরপরই ক্যাম্পাসের কাজলা ও বিনোদপুর গেটে পুলিশি চেকপোস্ট বসানো হয়। শিক্ষার্থীদের কার্ড চেক করে প্রবেশ করানো হয়। এসময় শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

রাবি প্রক্টর ড. লুৎফর রহমান বলেন, গতকাল শিবির ঝটিকা মিছিল করেছে। তারা বেশ কয়েকদিন ধরেই তৎপরতা চালাচ্ছে। এছাড়া আজ রুয়েটে একটি মারামারির ঘটনা ঘটেছে। সব মিলিয়ে নিরাপত্তা ব্যবস্থা ঠিক রাখতে পুলিশের সহায়তা নেয়া হচ্ছে।

জানতে চাইলে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান বলেন, সন্ধ্যা থেকে নিরাপত্তা বৃদ্ধির জন্য বিনোদাপুর ও কাজলা গেটে কার্ড চেক করা হয়েছে। পুলিশ তাদের দায়িত্ব পালন করেছে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0035109519958496