কর কমিশনারের কার্যালয়ে চাকরি - দৈনিকশিক্ষা

কর কমিশনারের কার্যালয়ে চাকরি

দৈনিক শিক্ষা ডেস্ক: |

কর কমিশনারের কার্যালয়ের কর অঞ্চল-১৫ ঢাকায় লোকবল নিয়োগ দেয়া হবে। এখানে ৭টি পদে মোট ১৬ জনকে নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগ্যতা থাকা সাপেক্ষে আবেদন করতে পারেন এসব পদে। বিস্তারিত জানাচ্ছেন এম এ রহমান

কোন পদে কতজন : বিজ্ঞপ্তি অনুযায়ী কর কশিনারের কার্যালয়ে কম্পিউটার অপারেটর পদে একজন, উচ্চমান সহকারী পদে দু’জন, সাট মুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর পদে ৩ জন, অফিস সহকারি কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ৪ জন, গাড়ি চালক পদে একজন, অফিস সহায়ক পদে একজন ও নিরাপত্তা প্রহরী পদে ৪ জনকে নিয়োগ দেয়া হবে।

যোগ্যতা : কম্পিউটার অপারেটর পদে আবেদনের যোগ্যতা কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কমপক্ষে স্নাতক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ, বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের অগ্রাধিকার। অবশ্যই অপারেটরস অ্যাপ্টিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে। উচ্চমান সহকারি পদে আবেদনের যোগ্যতা স্নাতক বা সমমান ও কম্পিউটার বেসিক ট্রেনিং কোর্সে উত্তীর্ণ হতে হবে। সাট মুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর ও অফিস সহকারি কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে যোগ্যতা চাওয়া হয়েছে এইচএসসি পাশ। সেই সঙ্গে সাটলিপি লিখন ও টাইপিংয়ে সুনির্দিষ্ট গতি। ৮ম শ্রেণী পাশ হলেই গাড়ি চালক পদে আবেদন করা যাবে। সেই সঙ্গে থাকতে হবে হালকা ও ভারী যানবাহন চালনায় অভিজ্ঞতা ও বৈধ লাইসেন্স। অফিস সহায়ক ও নিরাপত্তা প্রহরী পদে আবেদনের যোগ্যতা এসএসসি। প্রতিটি পদে নির্দিষ্ট জেলার লোকদের নিয়োগ দেয়া হবে। বিজ্ঞপ্তি দেখে জেলার শর্ত সম্পর্কে জেনে নিন।

বয়স : সব পদে আবেদনকারীর বয়স ১/১২ তারিখে অবশ্যই ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধিদের ক্ষেত্রে ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

ডেটলাইন : আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবেন।

আবেদনপত্র সংগ্রহ : আগ্রহীরা প্রতিষ্ঠানের ওয়েবসাইট www.taxesyone15.com থেকে সংগ্রহ করতে পারবেন। সেটি পূরণ করে জমা দিতে হবে। খামের উপরে অবশ্যই পদের নাম, নিজ জেলা ও নাম-ঠিকানা লিখে দিতে হবে। আবেদনপত্রের সঙ্গে সব একাডেমিক সার্টিফিকেটের সত্যায়িত ফটোকপি, সদ্য তোলা ৩ কপি পাসপোর্ট সাইজের ছবি, নাগরিকত্ব সনদ, স্থানীয় জনপ্রতিনিধির সনদ ও চারিত্রিক সনদ জমা দিতে হবে।

আবেদনের ঠিকানা : কর কমিশনার, কর অঞ্চল-১৫, রিজ আহম্মেদ স্কয়ার, ৮ম তলা, ৫০/১, নয়াপল্টন, ভিআইপি রোড, ঢাকা- ১০০০ ঠিকানায় আবেদনপত্র পাঠাতে হবে।

বেতন : বিজ্ঞপ্তি অনুযায়ী কর কশিনারের কার্যালয়ে বিভিন্ন পদে চূড়ান্ত নিয়োগ পাওয়া ব্যাক্তিরা জাতীয় বেতন স্কেল, ২০১৫ অনুযায়ী বেতন ও অন্যান্য সুবিধা পাবেন। কম্পিউটার অপারেটর পদে একাদশ গ্রেডে ১২ হাজার ৫০০ টাকা থেকে ৩০২৩০ টাকা স্কেলে বেতন দেয়া হবে। উচ্চমান সহকারী ও সাট মুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর পদে ১০২০০ টাকা থেকে ২৪৬৮০ টাকা স্কেলে বেতন দেয়া হবে। অফিস সহকারি কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক ও গাড়ি চালক পদে ৯৩০০ টাকা থেকে ২২৪৯০ টাকা স্কেলে, অফিস সহায়ক ও নিরাপত্তা প্রহরী পদে ৮২৫০ টাকা থেকে ২০০১০ টাকা স্কেলে বেতন ও তদসংশ্লিষ্ট সুবিধা দেয়া হবে।

প্রার্থী বাছাই : লিখিত, মৌখিক ও ব্যবহারিক (পদভেদে) পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। এসব পরীক্ষার তারিখ পরবর্তীতে বিজ্ঞপ্তি দিয়ে ও প্রতিষ্ঠানের ওয়েবসাইটে জানানো হবে।

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0058720111846924