ঢাবির শামসুন নাহার হলে বঙ্গবন্ধুর স্মৃতিচারণ - Dainikshiksha

ঢাবির শামসুন নাহার হলে বঙ্গবন্ধুর স্মৃতিচারণ

রিমা সুলতানা |

ঢাকা বিশ্বদ্যালয়ের শামসুন নাহার হলে “ইতিহাস কথা বলে” শীর্ষক এক অনুষ্ঠানের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিচারণ করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (৩রা আগষ্ট) বিকেলে শামিসুন্নাহার হল মিলনায়তনে শুরু হয় বঙ্গবন্ধুর স্মৃতি প্রদর্শনী। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাদুঘর ট্রাস্টের উদ্যোগে হলের আবাসিক শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর প্রতি স্মৃতিচারণমূলক এ অনুষ্ঠানে অংশ নেয়।

কোরআন তিলাওয়াত ও জাতীয় সংগীত দিয়ে শুরু হয় স্মৃতিচারণ বিষয়ক আলোচনা সভা। এসময় বিভিন্ন ভিডিও ফুটেজ দেখানো হয়। দেখানো হয় কীভাবে বলিষ্ঠ নেতৃত্বে একটি নির্দেশ থেকে সৃষ্টি হয় একটি দেশের।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক ও লেখক বীর মুক্তিযোদ্ধা কর্নেল সাজ্জাত আলী জহির বীরপ্রতীক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা বিষয়ক গবেষক ও লেখক ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক মশিউর রহমান। প্রধান অতিথি অত্যন্ত সাবলীলভাবে মুক্তিযুদ্ধে তার বিভিন্ন অভিজ্ঞতার কথা বর্ণনা করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরের কর্মকর্তা মাছুমা। তিনি বলেন, বাঙালির বীরত্ব গাঁথা সর্বকালের মহান নেতা বঙ্গবন্ধুর শ্রেষ্ঠত্ব প্রমানিত হয়েছে। সত্যিই তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি।

আমন্ত্রিত অতিথিরা নতুন প্রজন্মের কাছে সঠিক ইতিহাস ধারন করে তার চর্চা অব্যাহত রাখার আহ্বান জানান।

শামসুন্নাহার হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া সাহার সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন হলের বিভিন্ন আবাসিক শিক্ষিকবৃন্দ।

স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0066230297088623