‘বঞ্চিত শিশুদের নিয়ে কর্মকান্ড আগামীতে আরো সম্প্রসারিত হবে’ - দৈনিকশিক্ষা

‘বঞ্চিত শিশুদের নিয়ে কর্মকান্ড আগামীতে আরো সম্প্রসারিত হবে’

চট্টগ্রাম প্রতিনিধি |

বঞ্চিত শিশুদের নিয়ে কর্মকান্ড আগামীতে আরো সম্প্রসারিত হওয়ার আশাবাদ ব্যক্ত করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শান্তা রহমান।

মঙ্গলবার (১৫ই আগস্ট) চট্টগ্রামে আইএসডিই বাংলাদেশ পরিচালিত কাজী নজরুল ইসলাম লানিং সেন্টার পরিদর্শনকালে তিনি এ আশাবাদ করেন।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রামের রউফাবাদ বিহারী ক্যাম্প ব্যবস্থাপনা কমিটির সভাপতি আনোয়ার হোসেন, আইএসডিই বাংলাদেশ-এর কর্মসূচি সমন্বয়কারী মোঃ জাহাঙ্গীর আলম।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শান্তা রহমান এ সময় শিক্ষার্থীদের অভিভাবক, এলাকার গন্যমান্য ব্যক্তিদের সাথে কথা বলেন। তিনি আইএসডিই বাংলাদেশ এর ছিন্নমূল শিশুদের জন্য এ ধরনের মানবতাবাদী কর্মসূচির ভূয়াসী প্রশংসা করে অসহায়, সুবিধা বঞ্চিত ছিন্নমুল শিশুদের শিক্ষার আলো বিস্তারে আইএসডিই এর প্রাক-প্রাথমিক ও কোচিং শিক্ষা কর্মসূচির জন্য সংস্থার উদ্যোগকে স্বাগত জানান।

শিশু শিক্ষার মতো এ জনগুরুত্বপূর্ন মানবিক কার্যক্রমে দাতা সংস্থা ও জড়িত অন্যান্যদের এ ধরনের মানবাতাবাদী কার্যক্রমের জন্য ধন্যবাদ জানিয়ে এ ধরনের কর্মকান্ড আগামিতে আরো সম্প্রসারণ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

চট্টগ্রাম মহানগরীতে বিহারী কলোনীর মধ্যে অন্যতম হলো রৌফাবাদ ও ঝাউতলা, সেগুন বাগান ও ওয়ারলেস কলোনী যা সর্দার বাহাদুর নগর(এসবি নগর) বিহারী কলোনীর ১ হাজার দুইশত পঞ্চাশজন শিশুর জন্য প্রাক-প্রাথমিক শিক্ষা ও ২য় থেকে ৫ম শ্রেণি পর্যন্ত কোচিং সুবিধা চালু করেছে স্থানীয় বেসরকারি উন্নয়ন সংগঠন আইএসডিই বাংলাদেশ। যুক্তরাষ্ট্র ভিত্তিক দাতব্য প্রতিষ্ঠান ডু পিস এর সহযোগিতায় ২টি বিহারী পল্লীতে ৬টি মাল্টি লানিং সেন্টারের মাধ্যমে ১২জন শিক্ষিকার মাধ্যমে প্রতি ব্যাচে ৩০ জন করে শিক্ষার্থী ৩ ঘন্টা করে ক্লাসের মাধ্যমে শিক্ষা প্রদান করা হচ্ছে। আইএসডিই বাংলাদেশ এর পক্ষ থেকে শিক্ষা উপকরণ বিশেষ করে বই, শ্লেট, পেন্সিলসহ অন্যান্য উপকরণ সরবারহ করা হচ্ছে। একইসাথে ২য় থেকে ৫ম শ্রেণির দুর্বল শিক্ষার্থীদের জন্য সান্ধ্যকালীন কোচিং এর ব্যবস্থাও করা হয়েছে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0057210922241211