রায়গঞ্জে প্রাথমিকের শতভাগ বই পৌঁছেনি - Dainikshiksha

রায়গঞ্জে প্রাথমিকের শতভাগ বই পৌঁছেনি

রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধি |

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ের ২টি ক্লাসের ৩টি বই উজেলায় আসে নাই। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ইয়াকুব হোসেন খান বলেন বরাদ্দকৃত বই উপজেলার ৪টি ক্যাটাগরি প্রাথমিক বিদ্যালয়ের মোট ৩৪৪টি প্রটিষ্ঠানের ৫টি শ্রেণীতে মোট বইয়ের চাহিদা ছিল ৫১ হাজার ২৫০ টি বই। এর মধ্যে প্রথম শ্রেণির ইংরেজী এবং ৫ম শ্রেণির সমাজ ও বিজ্ঞান এই তিনটি ছাড়া সময় মতো সব বই উপজেলায় এসেছে।

প্রতিষ্ঠানগুলোর মধ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয় ১৮৫টি, সরকারি প্রকল্পের আনন্দ স্কুল ১২০টি, কারিতাস ৪টি এবং প্রাইভেটভাবে পরিচালিত কেজি স্কুল ৩৫টি।

শ্রেণি ভিত্তিক চাহিদার মধ্যে ১ম শ্রেণির চাহিদা ১০ হাজার ৬০০টি, ২য় শ্রেণি ১০ হাজার ২০০টি, ৩য় শ্রেণি ১২ হাজার ৫০০শতটি, ৪র্থ শ্রেণি ৯ হাজার ৩৫০টি এবং ৫ম শ্রেণির ৮ হাজার ৬০০টি বইয়ের চাহিদা ছিল। এর মধ্যে ১ম শ্রেণিতে ইংরেজী মোট ৩৫৩৪টি বই, ৫ম শ্রেণির বিজ্ঞান ১৪৩৪টি ও ৫ম শ্রেণির সমাজ ১৪৩৪টি বই এখনও উপজেলায় আসেনি। উপজেলায় ২টি ক্লাসে মোট ৬ হাজার ৪০২টি বই আসে নাই। অর্থাৎ উপজেলার বইয়ের মোট চাহিদার সাড়ে ১২ ভাগ বই পাওয়া যায়নি বলে উপজেলা অফিস সূত্রে জানা যায়।


ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0035469532012939