শিক্ষক নিবন্ধনের সনদ বিতরণ শুরু - দৈনিকশিক্ষা

শিক্ষক নিবন্ধনের সনদ বিতরণ শুরু

নিজস্ব প্রতিবেদক |

চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার সনদ বিতরণ শুরু করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। সনদগুলো এনটিআরসিএ কার্যালয় থেকে জেলা শিক্ষা অফিসগুলোতে পাঠানো হচ্ছে। নিবন্ধনধারীরা জেলা শিক্ষা অফিস থেকে নিজ নিজ সনদ সংগ্রহ করতে পারবেন। এনটিআরসিএ সূত্র দৈনিক শিক্ষাকে এ তথ্য নিশ্চিত করেছে।

এনটিআরসিএ সূত্র দৈনিক শিক্ষাকে জানায়, ইতিমধ্যে ৫৯টি জেলার ১৪তম নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের সনদপত্র স্বাক্ষর করা হয়ে গেছে। এগুলো জেলা শিক্ষা অফিসে পাঠানো হচ্ছে। আর বাকি ৫টি জেলার সনদ স্বাক্ষর শেষের দিকে। খুব তাড়াতাড়ি জেলা শিক্ষা অফিসে পাঠানো হবে। ১৪তম নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা জেলা শিক্ষা অফিস থেকে সনদগুলো সংগ্রহ করবেন।

সনদ সংগ্রহের বিষয়ে নওগাঁ জেলার সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোবারুল ইসলাম দৈনিক শিক্ষাকে জানান, জেলা শিক্ষা অফিস থেকে ১৪ তম নিবন্ধন পরীক্ষার সনদ সংগ্রহ করতে উত্তীর্ণ প্রার্থীদের শিক্ষা জীবনের সব মূল সনদ, নিবন্ধন পরীক্ষার তিনটা প্রবেশপত্র এবং জাতীয় পরিচয় পত্র সঙ্গে আনতে হবে।

গত ২৭ নভেম্বর চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ(এনটিআরসিএ)। এ পরীক্ষায় ১৮ হাজার ৩১২ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। উত্তীর্ণদের মধ্যে স্কুল পর্যায়ে ১৪ হাজার ১৭৮ জন, স্কুল-২ পর্যায়ে ৫৫৪ জন  এবং কলেজ পর্যায়ে ৩ হাজার ৫৮০ জন। 

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0058019161224365