শিক্ষক নিবন্ধন পরীক্ষা শুরু আজ - দৈনিকশিক্ষা

শিক্ষক নিবন্ধন পরীক্ষা শুরু আজ

নিজস্ব প্রতিবেদক |

১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা আজ শুক্রবার (২৬ জুলাই) শুরু হচ্ছে। ২৬ ও ২৭ জুলাই নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রিলিমিনারিতে উত্তীর্ণ ১ লাখ ৫২ হাজার প্রার্থী লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করবেন। ইতোমধ্যেই শিক্ষক নিবন্ধন পরীক্ষার সব প্রস্তুতি সম্পন্ন করেছে এনটিআরসিএ। এনটিআরসিএ সূত্র দৈনিক শিক্ষাকে এ তথ্য নিশ্চিত করেছে।

গত ১৮ মার্চ ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার তারিখ ঘোষণা করে এনটিআরসিএ। নির্ধারিত তারিখ অনুযায়ী আজ শুক্রবার (২৬ জুলাই) সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত স্কুল ও স্কুল পর্যায়-২ এর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর শনিবার (২৭ জুলাই) সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত কলেজ পর্যায়ের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এর আগে গত ১৯ এপ্রিল ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত ১৯ মে ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ হয়। প্রিলিমিনারিতে উত্তীর্ণ হয়েছে ১ লাখ ৫২ হাজার পরীক্ষার্থী। পাসের হার ছিল ২০ দশমিক ৫৩ ভাগ।  উত্তীর্ণদের মধ্যে স্কুল পর্যায়ের ৫৫ হাজার ৫৯৬ জন,  স্কুল পর্যায়-২ এর ৪ হাজার ১২৯ জন এবং কলেজ পর্যায়ের ৯২ হাজার ২৭৫ জন প্রার্থী রয়েছেন। প্রিলিমনারিতে ৮ লাখ ৭৬ হাজার ৩৩ জন প্রার্থী অংশগ্রহণ করেছিলেন।

জানা গেছে, ১৫তম নিবন্ধনের লিখিত পরীক্ষার প্রবেশপত্র ওয়েবসাইটে ( http://ntrca.teletalk.com.bd/admitcard/) আপলোড করা হয়েছে। এসএমএস পাঠিয়ে প্রার্থীদের এ বিষয়ে জানিয়েছে এনটিআরসিএ। প্রার্থীরা ইউজার আইডি ও পাসওয়ার্ড  দিয়ে অ্যাডমিট কার্ডের সফট কপি সংগ্রহ করতে পারবেন। তা প্রিন্ট করে সাথে নিয়ে লিখিত পরীক্ষা দিতে আসতে হবে প্রার্থীদের। প্রবেশপত্রে পরীক্ষার ভেন্যু ও তারিখ উল্লেখ আছে।  

এদিকে যারা অ্যাডমিট কার্ড ডাউনলোড করার পাসওয়ার্ড হারিয়ে ফেলেছেন তাদের পাসওয়ার্ড রিকভার করার সুযোগ দিয়েছে এনটিআরসিএ। নির্ধারিত ওয়েবসাইটে (http://ntrca.teletalk.com.bd/options/pass.php) ইউজার আইডি ও মোবাইল নম্বর দিয়ে পাসওয়ার্ড পুনরুদ্ধার করতে পারবেন প্রার্থীরা।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0063390731811523