শ্যামনগরে সুন্দরবন তরুণ স্বপ্ন উৎসব - Dainikshiksha

শ্যামনগরে সুন্দরবন তরুণ স্বপ্ন উৎসব

সাতক্ষীরা প্রতিনিধি |

satkhira photo- 1

সাতক্ষীরার শ্যামনগরে বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেল সুন্দরবন তরুণ স্বপ্ন উৎসব ২০১৫। উৎসবে ‘আধার মুছে জ্বালব প্রদীপ, লক্ষ হৃদয় জুড়ে’ স্লোগানে তরুণরা ব্যক্ত করলো তাদের স্বপ্ন, শুনলো তাদের প্রবীণদের প্রত্যাশার বাণী। মঙ্গলবার সকালে শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সায়েদ মো. মনজুর আলম উৎসবের উদ্বোধন করেন। পরে আড়াই শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে শ্যামনগর শহরে বের হয় বর্ণাঢ্য স্বপ্ন শোভাযাত্রা।

সুন্দরবন স্টুডেন্ট সলিডারিটি টিম ও গবেষণা প্রতিষ্ঠান বারসিকের আয়োজনে শ্যামনগর উপজেলা মিলনায়তনে অনুষ্ঠিত উৎসবের প্রথম পর্বে শহীদ জায়া অধ্যাপক শাহানা হামিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এসএম জগলুল হায়দার।

সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, তরুণরাই পারে সমাজ আলোকিত করতে, দেশকে এগিয়ে নিতে। এসময় সুশিক্ষিত হয়ে দেশের নেতৃত্বভার গ্রহণে তরুণদের প্রতি আহবান জানান তিনি।

বক্তব্য রাখেন- শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের সভাপতি আকবার কবীর, প্রভাষক বিপ্রকাশ মন্ডল, বারসিকের কৃষিবিদ তৌহিদুল আলম, সুন্দরবন স্টুডেন্ট সলিডারিটি টিমের সভাপতি মারুফ হোসেন মিলন, সাধারণ সম্পাদক আল ইমরাম প্রমুখ।

উৎসবে মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, কৃষিতে সাফল্য অর্জনকারী বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত কৃষাণী ফরিদা পারভীন ও অল্পনা রানী এবং চ্যানেল আই পদকপ্রাপ্ত কৃষক সিরাজুল ইসলাম, জেলে সুপদ মন্ডল ও গঙ্গরাম ধীবর, বনজীবী শেফালী বেগম, লেখক অরবিন্দ মৃধা ও শিক্ষক ড. প্রতাপ রায় স্ব স্ব ক্ষেত্রে নিজেদের সাফল্যের গল্প তরুণদের শোনান।

পরে তরুণরা ‘প্রবীণ প্রত্যাশা ও তরুণ ভাবনা’ শীর্ষক সংলাপে অংশ নিয়ে প্রবীণদের প্রতি করণীয় নিয়ে নিজেদের অবস্থান তুলে ধরে। মধ্যহ্ন বিরতির পর তরুণরা শপথ নেয় সমাজ আলোকিত করার।


ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0031678676605225