৬৫ বছরের পর পেনশন দেড়গুণ হচ্ছে - দৈনিকশিক্ষা

৬৫ বছরের পর পেনশন দেড়গুণ হচ্ছে

নিজস্ব প্রতিবেদক |

পেনশনভোগীরা ৬৫ বছরের পর তাদের নিট প্রাপ্যের ৫০ শতাংশ বেশি সুবিধা পাবেন। এটি কার্যকর করা হয়েছে অষ্টম বেতন কাঠামোর আলোকে। সম্প্রতি এ ব্যাপারে একটি প্রজ্ঞাপন জারি করেছে অর্থ বিভাগ।

প্রজ্ঞাপনে বলা হয়, মাসিক পেনশনভোগী ও আজীবন পারিবারিক পেনশনভোগীদের বয়স ৬৫ বছরের যে তারিখে পূর্ণ হবে তার একদিন পর থেকেই উল্লিখিত সুবিধা পাবেন। তবে অষ্টম জাতীয় বেতন কাঠামো বাস্তবায়নের তারিখের (১-৭-২০১৫) আগে পেনশনভোগীর বয়স ৬৫ বছরের কম হলে সে ক্ষেত্রে ৪০ শতাংশ বেশি পেনশন পাবেন। তবে এটি কার্যকর হবে অষ্টম বেতন কাঠামো বাস্তবায়নের দিন থেকে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, মাসিক নিট পেনশনভোগী ও আজীবন পারিবারিক পেনশন সুবিধাভোগীরা ৬৫ বছরের পরের দিন থেকে চিকিৎসা ভাতা পাবেন ২৫০০ টাকা করে। সেখানে আরও বলা হয়, কোনো পেনশনভোগীর ১ জুলাইয়ে নিট পেনশনের ওপর ৫ শতাংশ হারে ইনক্রিমেন্ট পাওয়ার পর একই বছরে তার ৬৫ বছরের বেশি হলে সে ক্ষেত্রে একই বছর অবশিষ্ট ১০ শতাংশ পেনশন বাড়বে। একইভাবে চিকিৎসা ভাতার বিষয়টিও কার্যকর হবে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0032351016998291