এমপিও নীতিমালা সংশোধনের দাবি - এমপিও - Dainikshiksha

এমপিও নীতিমালা সংশোধনের দাবি

নিজস্ব প্রতিবেদক |

এমপিও নীতিমালা ও জনবল কাঠামো-২০১৮ সংশোধনের দাবি জানিয়েছে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক সমিতি। বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদে আয়োজিত সমিতির এক জরুরি সভায় এ দাবি জানানো হয়।  

সভায় বক্তারা বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের দায়িত্বহীনতা ও শিক্ষা মন্ত্রনালয়ের অবহেলায় এমপিও নীতিমালা ও জনবল কাঠামো-২০১৮ এ বেসরকারি কলেজে অনার্স মাস্টার্স কোর্সে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের অন্তর্ভুক্ত করা হয়নি। এর ফলে বেসরকারি কলেজে অনার্স মাস্টার্স শিক্ষকরা এমপিও বঞ্চিত হল। বক্তারা আরো বলেন, ১৯৮২ খ্রিস্টাব্দ থেকে ২০১৮ খ্রিস্টাব্দ পর্যন্ত বিভিন্ন সময়ে জনবল কাঠামো সংশোধন ও পরিবর্তন করা হলেও বেসরকারি কলেজে অনার্স মাস্টার্স কোর্সের শিক্ষকদের অন্তর্ভুক্ত করা হয় নাই। তাই এমপিও নীতিমালা দ্রুত সংশোধন করে বেসরকারি কলেজে অনার্স মাস্টার্স কোর্সে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের এমপিওভুক্ত করার দাবি জানিয়েছেন সমিতি শিক্ষক নেতারা।

 

ঘুষের অর্ধকোটি টাকা নিয়ে শিক্ষা অফিসার-শিক্ষক নেতাদের পাল্টাপাল্টি - dainik shiksha ঘুষের অর্ধকোটি টাকা নিয়ে শিক্ষা অফিসার-শিক্ষক নেতাদের পাল্টাপাল্টি পরীক্ষা কার্যক্রমের সময় কমিয়েছে পিএসসি - dainik shiksha পরীক্ষা কার্যক্রমের সময় কমিয়েছে পিএসসি মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ - dainik shiksha মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ পিএসসির নতুন চেয়ারম্যান সোহরাব হোসাইন - dainik shiksha পিএসসির নতুন চেয়ারম্যান সোহরাব হোসাইন বৈষম্যমুক্ত শিক্ষা হোক মহান শিক্ষা দিবসের অঙ্গীকার - dainik shiksha বৈষম্যমুক্ত শিক্ষা হোক মহান শিক্ষা দিবসের অঙ্গীকার কল্যাণ ট্রাস্টের টাকা পেনশন স্কিমে বিনিয়োগের সুযোগ চান শিক্ষকরা - dainik shiksha কল্যাণ ট্রাস্টের টাকা পেনশন স্কিমে বিনিয়োগের সুযোগ চান শিক্ষকরা এমপিওভুক্ত হচ্ছেন দুই হাজারের বেশি শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন দুই হাজারের বেশি শিক্ষক please click here to view dainikshiksha website