অতিরিক্ত ভর্তি ফি নেয়ার অভিযোগ - এইচএসসি/আলিম - Dainikshiksha

অতিরিক্ত ভর্তি ফি নেয়ার অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি |

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে সদ্য সরকারি হওয়া বাঞ্ছারামপুর ডিগ্রি কলেজে সরকারি নীতিমালার তোয়াক্কা না করে একাদশ শ্রেণীতে অতিরিক্ত ভর্তি ফি নেয়ার অভিযোগ পাওয়া গেছে। বোর্ড নির্ধারিত ভর্তি ফি’র দ্বিগুণেরও বেশি অতিরিক্ত টাকা নেয়া হয়েছে। এই নিয়ে অভিভাবকমহলে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। খোঁজ নিয়ে জানা গেছে, বাঞ্ছারামপুর সরকারি ডিগ্রি কলেজে প্রত্যেকের কাছ থেকে ২২০০ টাকা করে নেয়া হয়েছে। সরকারি নীতিমালা তোয়াক্কা না করে কলেজের অধ্যক্ষ অতিরিক্ত ভর্তি ফি আদায় করছেন শিক্ষার্থীদের কাছ থেকে। শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব সোহরাব হোসাইনের স্বাক্ষরিত ২১ এপ্রিল এক প্রজ্ঞাপনে বলা হয়েছে ২০১৯-২০ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে উপজেলা, পৌর এলাকার কলেজের জন্য ভর্তি ফি এক হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।

এ বিষয়ে অধ্যক্ষ আবদুর রহিম সাংবাদিকদের প্রশ্নের জবাবে জানান, বোর্ড আমাদের নির্ধারণ করে দিয়েছে ২২০০ টাকা ভর্তি ফি। সেভাবে আমরা টাকা নিচ্ছি। আমরা সাড়ে তিন হাজার টাকা নিতে প্রস্তাব করে ছিলাম ভর্তি ফি বাবদ নেয়ার জন্য। কিন্তু বোর্ড আমাদের নির্ধারণ করেছেন ২২০০ টাকা। প্রয়োজনে এ বিষয়ে বোর্ডে কথা বলেন, তা হলেই জানতে পারবেন। কুমিল্লা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক জহিরুল ইসলাম পাটোয়ারী জানান, সরকারি কলেজে বিভিন্ন রকমের খরচ থাকে, তাই তাদের একটু বেশি টাকা নিতে বলেছি কিন্তু কোন খাতে কত টাকা নিচ্ছে তা রসিদে উল্লেখ করতে হবে।

পর্যায়ক্রমে শিক্ষাব্যবস্থা জাতীয়করণ করা হবে : শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha পর্যায়ক্রমে শিক্ষাব্যবস্থা জাতীয়করণ করা হবে : শিক্ষা উপমন্ত্রী সরকারি স্কুল-কলেজের তৃতীয় শ্রেণির কর্মচারীদের পদোন্নতির খসড়া তালিকা প্রকাশ - dainik shiksha সরকারি স্কুল-কলেজের তৃতীয় শ্রেণির কর্মচারীদের পদোন্নতির খসড়া তালিকা প্রকাশ রাষ্ট্রপতি নির্দেশ দিলে সরে যাবো: জাবি উপাচার্য - dainik shiksha রাষ্ট্রপতি নির্দেশ দিলে সরে যাবো: জাবি উপাচার্য কর্মস্থলে অনুপস্থিত, ২৯ শিক্ষককে শোকজ - dainik shiksha কর্মস্থলে অনুপস্থিত, ২৯ শিক্ষককে শোকজ প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগের নীতিমালা প্রকাশ - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগের নীতিমালা প্রকাশ এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website