অতিরিক্ত শ্রেণি শাখা শিক্ষকদের এমপিওভুক্তির আদেশ - এমপিও - Dainikshiksha

অতিরিক্ত শ্রেণি শাখা শিক্ষকদের এমপিওভুক্তির আদেশ

নিজস্ব প্রতিবেদক |

অতিরিক্ত শ্রেণি শাখা ও বিভাগ বা বিষয়ের বিপরীতে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের এমপিওভুক্তির আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। মঙ্গলবার (৯ অক্টোবর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়। 

শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো: কামরুল হাসান স্বাক্ষরিত আদেশে বলা হয়, ২০১১ খ্রিস্টাব্দের ১৩ নভেম্বর থেকে ২০১৮ খ্রিস্টাব্দের ১২ জুন বেসরকারি স্কুল ও কলেজের জনবল কাঠামো ও এমপিও নীতিমালা জারির হওয়ার পূর্ব পর্যন্ত অতিরিক্ত শ্রেণি শাখা ও বিভাগ বা বিষয় অনুমোদনের বিপরীতে বিধি মোতাবেক নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের এমপিওভুক্তির সিদ্ধান্ত  নেয়া হয়েছে। অবিলম্বে এ আদেশ কার্যকর হবে।

গত আগস্টে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো: সোহবার হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় অতিরিক্ত শ্রেণি শাখা ও বিভাগ বা বিষয়ের বিপরীতে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের এমপিওভুক্তির সিদ্ধান্ত নেওয়া হয়। 

উল্লেখ্য, ২০১১ খ্রিস্টাব্দের ১৩ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয় থেকে জারি করা এক প্রজ্ঞাপনে বলা হয়, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল ও কলেজ) এর শিক্ষক কর্মচারীদের বেতনভাতা প্রদান এবং জনবল কাঠামো সংক্রান্ত এমপিও নির্দেশিকা ২০১০-এ যা-ই থাকুক, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে অতিরিক্ত শ্রেণি, শাখা বা বিষয়ের বিপরীতে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের বেতনভাতা দেবে প্রতিষ্ঠান। তাদের বেতনভাতা সরকার বহন করবে না।

চলতি দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের ভাতা দেয়ার আদেশ জারি - dainik shiksha চলতি দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের ভাতা দেয়ার আদেশ জারি এইচএসসির ফল প্রকাশ হতে পারে ২১ জুলাই - dainik shiksha এইচএসসির ফল প্রকাশ হতে পারে ২১ জুলাই বরিশাল বোর্ডে কর্মচারীদের দুই গ্রুপের হাতাহাতি - dainik shiksha বরিশাল বোর্ডে কর্মচারীদের দুই গ্রুপের হাতাহাতি রায় অমান্য করে মাছুমকে টাইমস্কেল: বরিশাল বোর্ড কর্মচারীদের বিক্ষোভ - dainik shiksha রায় অমান্য করে মাছুমকে টাইমস্কেল: বরিশাল বোর্ড কর্মচারীদের বিক্ষোভ ৩০ জুলাইয়ের মধ্যে তুলতে হবে উচ্চ মাধ্যমিকের উপবৃত্তি - dainik shiksha ৩০ জুলাইয়ের মধ্যে তুলতে হবে উচ্চ মাধ্যমিকের উপবৃত্তি প্রকল্পের ৬৩ কর্মচারীকে রাজস্বখাতে পদায়ন - dainik shiksha প্রকল্পের ৬৩ কর্মচারীকে রাজস্বখাতে পদায়ন শিক্ষকের বেতের আঘাতে চোখ হারাল মাদরাসাছাত্র - dainik shiksha শিক্ষকের বেতের আঘাতে চোখ হারাল মাদরাসাছাত্র জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির যোগ্যতা নির্ধারণ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির যোগ্যতা নির্ধারণ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website