অতিরিক্ত ৪ শতাংশের প্রজ্ঞাপন বাতিলের দাবিতে লিয়াজোঁ কমিটির কর্মসূচি ঘোষণা - সমিতি সংবাদ - Dainikshiksha

অতিরিক্ত ৪ শতাংশের প্রজ্ঞাপন বাতিলের দাবিতে লিয়াজোঁ কমিটির কর্মসূচি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক |

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক ও কর্মচারী অবসর সুবিধা বোর্ড এবং কল্যাণ ট্রাস্টে অতিরিক্ত ৪ শতাংশ চাঁদা কর্তনের প্রতিবাদে কর্মসূচি ঘোষণা করেছে মাধ্যমিক শিক্ষা জাতীয়করণ লিয়োজোঁ কমিটি।কর্মসূচির মধ্যে রয়েছে প্রধানমন্ত্রী ও  শিক্ষামন্ত্রীর কাছে স্মারকলিপি এবং মানববন্ধন। শুক্রবার (২৬ এপ্রিল) সকাল ১০টায় রাজধানীর হযরত শাহ্ আলী মডেল হাই স্কুল মিলনায়তনে কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। 

দৈনিকশিক্ষা ডটকমে পাঠানো সংবা বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৩০ এপ্রিল এর মধ্যে জারিকৃত প্রজ্ঞাপন বাতিল করা না হলে আগামী ২ মে দেশের সব জেলা সদরে মানববন্ধন এবং মানববন্ধন শেষে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করা হবে। ৩ মে বিকাল ৩টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে।

সংগঠনের যুগ্ম আহবায়ক জসিম উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তারা বলেন, যখন এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা পূর্ণাঙ্গ পেনশনের দাবি তুলছেন; যেখানে চাঁদা কর্তনের কোনো সুযোগ নেই ঠিক তখন অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টে ৬  শতাংশের স্থলে ১০ শতাংশ চাঁদা কর্তনের সরকারি প্রজ্ঞাপন শিক্ষক কর্মচারীদের বিক্ষুব্ধ ও হতবাক করেছে। 

সভায় বক্তব্য দেন লিয়াজোঁ কমিটির প্রধান উপদেষ্টা এস এম আব্দুল জলিল, সদস্য সচিব প্রদীপ কুমার সাহা, শিক্ষক নেতা মো. মনিরুল ইসলাম, মো. মজিবর রহমান,  রতন কুমার দেবনাথ, মো. আইয়ুব আলী, মু. মাহফুজর রহমান, মো. মোয়াজ্জেম হোসেন, ফারজানা হক, বিপ্লব কুমার দেবনাথ, মুহা. মোখতার হোসেন, মো. আশিকুর রহমান, মো. হাবিবুর রহমান, মো. অজিহ্ উল্যাহ্, মারজিয়া খাতুন প্রমুখ। সভায় হযরত শাহ্ আলী মডেল হাই স্কুল এর  প্রধান শিক্ষক, এম এ হামিদ এর বড় ভাইয়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয় এবং তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। 

প্রাথমিক শিক্ষকরা ৩৬ হাজার টাকা বেতন পান : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিক শিক্ষকরা ৩৬ হাজার টাকা বেতন পান : গণশিক্ষা প্রতিমন্ত্রী প্রাথমিকের শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল নভেম্বরে - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল নভেম্বরে প্রাথমিকের শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা অক্টোবরে - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা অক্টোবরে ‘শিক্ষা প্রশাসনে জামাতীরা বহাল, কিন্তু মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে পরীক্ষা দিতে হয়’ - dainik shiksha ‘শিক্ষা প্রশাসনে জামাতীরা বহাল, কিন্তু মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে পরীক্ষা দিতে হয়’ প্রাথমিকে শিক্ষক নিয়োগের ফল দেখুন - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের ফল দেখুন বুয়েটের ভর্তি পরীক্ষা ১৪ অক্টোবর - dainik shiksha বুয়েটের ভর্তি পরীক্ষা ১৪ অক্টোবর এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website