অধিভুক্তি বাতিলের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা ৭ কলেজ শিক্ষার্থীদের - কলেজ - Dainikshiksha

অধিভুক্তি বাতিলের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা ৭ কলেজ শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের অধিভুক্তি বাতিল না হওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

বুধবার (১৭ জুলাই) দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে আন্দোলনকারী শিক্ষার্থীদের মুখপাত্র শাকিল আহমেদ এ ঘোষণা দেন। তিনি বলেন, আগামীকাল বৃহস্পতিবার থেকে অধিভুক্তি বাতিলের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করা হবে। এ সময় তিনি সকাল ১১টায় রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান কর্মসূচি পালনের ঘোষণাও দেন।

এর আগে সকাল ১১টা থেকে দুপুর পৌনে ২টা পর্যন্ত সরকারি সাত কলেজের অধিভুক্তি বাতিলসহ চার দফা দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে ঢাবির পাঁচ শতাধিক শিক্ষার্থী। পরে সেখান থেকে মিছিল নিয়ে রাজু ভাস্কর্যে গিয়ে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দেয় তারা।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, কর্তৃপক্ষ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৪০ হাজার শিক্ষার্থীর দায়িত্ব সুষ্ঠুভাবে পালন করতে পারে না। কীভাবে তারা সরকারি সাত কলেজের দুই লাখ শিক্ষার্থীর দায়িত্ব নিবে? গতকাল অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা নীলক্ষেত মোড়ে ঢাবির ঐতিহ্যবাহী লাল বাস ফিরিয়ে দিয়েছে। এটা আমাদের জন্য লজ্জাজনক। বিশ্ববিদ্যালয় প্রশাসন সাত কলেজের শিক্ষার্থীদের আশ্বাস দিতে পারে। কিন্তু আমরা সকাল থেকে অবস্থান করেছি অথচ প্রশাসনের কেউ যোগাযোগ করেনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী বলেন, ‘আমাদের ডাকসু আছে। ডাকসুতে শিক্ষার্থীদের প্রতিনিধি আছে। তারা প্রতিনিধিদের মাধ্যমে প্রশাসনের সঙ্গে আলোচনায় বসতে পারে। প্রশাসন সব সময় উন্মুক্ত।

সব উপজেলায় টেকনিক্যাল স্কুল ও কলেজ করা হবে : প্রধানমন্ত্রী - dainik shiksha সব উপজেলায় টেকনিক্যাল স্কুল ও কলেজ করা হবে : প্রধানমন্ত্রী এনটিআরসিএর নতুন চেয়ারম্যান অরুণা বিশ্বাস - dainik shiksha এনটিআরসিএর নতুন চেয়ারম্যান অরুণা বিশ্বাস ৫০ টাকার জন্য পাঠ্যবই কেড়ে নিলেন প্রধান শিক্ষক - dainik shiksha ৫০ টাকার জন্য পাঠ্যবই কেড়ে নিলেন প্রধান শিক্ষক ফেসবুকে কর্তৃপক্ষকে কটূক্তি, প্রধান শিক্ষক বরখাস্ত - dainik shiksha ফেসবুকে কর্তৃপক্ষকে কটূক্তি, প্রধান শিক্ষক বরখাস্ত অন্যের নিবন্ধন সনদে ৯ বছর শিক্ষকতা, মামলা দায়েরের নির্দেশ - dainik shiksha অন্যের নিবন্ধন সনদে ৯ বছর শিক্ষকতা, মামলা দায়েরের নির্দেশ ২০২০ খ্রিষ্টাব্দের কলেজের সংশোধিত ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের কলেজের সংশোধিত ছুটির তালিকা জেএসসি-জেডিসিতে নতুন জিপিএ ফাইভ পেল ৯৬৭ শিক্ষার্থী, ফেল থেকে পাস ৮০৯ জন - dainik shiksha জেএসসি-জেডিসিতে নতুন জিপিএ ফাইভ পেল ৯৬৭ শিক্ষার্থী, ফেল থেকে পাস ৮০৯ জন ঢাবির ৬৭ শিক্ষার্থী আজীবন ও ২২ জন সাময়িক বহিষ্কার - dainik shiksha ঢাবির ৬৭ শিক্ষার্থী আজীবন ও ২২ জন সাময়িক বহিষ্কার চীন থেকে বাংলাদেশের শিক্ষার্থীরা ৬ ফ্রেব্রুয়ারির আগে ফিরতে পারবে না :  স্বাস্থ্যমন্ত্রী - dainik shiksha চীন থেকে বাংলাদেশের শিক্ষার্থীরা ৬ ফ্রেব্রুয়ারির আগে ফিরতে পারবে না : স্বাস্থ্যমন্ত্রী প্রজনন শিক্ষায় ক্লাসে ‘শাহানা’ কার্টুন প্রদর্শনের নির্দেশ - dainik shiksha প্রজনন শিক্ষায় ক্লাসে ‘শাহানা’ কার্টুন প্রদর্শনের নির্দেশ ভুয়া ফেসবুক পেজ খুলে প্রতারণা : এনটিআরসিএর অ্যাকশন শুরু - dainik shiksha ভুয়া ফেসবুক পেজ খুলে প্রতারণা : এনটিআরসিএর অ্যাকশন শুরু করোনা ভাইরাস থেকে বাঁচবেন যেভাবে - dainik shiksha করোনা ভাইরাস থেকে বাঁচবেন যেভাবে এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন - dainik shiksha এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website