অধিভুক্ত সাত কলেজের সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন - কলেজ - Dainikshiksha

অধিভুক্ত সাত কলেজের সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক |

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ  স্নাতক (সম্মান) শ্রেণির কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শনিবার (১০ নভেম্বর) সকালে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ৭টি কেন্দ্রে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান পরীক্ষা চলাকালে বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ কেন্দ্র পরিদর্শন করেন। এসময় তাঁর সঙ্গে ছিলেন উপউপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো: দেলোয়ার হোসেনসহ কলেজ ও বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও কর্মকর্তারা।  

কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে ১১ হাজার ৬৩০টি আসনের বিপরীতে ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ছিল ১৭ হাজার ৪৭৬ জন। ইডেন মহিলা কলেজ, ঢাকা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, সরকারি তিতুমীর কলেজ ও সরকারি বাঙলা কলেজ কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত  সাত কলেজে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা গত ৯ নভেম্বর (শুক্রবার) বিকেলে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ভর্তি পরীক্ষার উদয়ন স্কুল কেন্দ্র পরিদর্শন করেন।

এসময় তাঁর সঙ্গে উপউপাচার্য চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুল আজিজ, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী এবং উদয়ন স্কুল ও কলেজের অধ্যক্ষ ড. উম্মে সালেমা বেগম সহ বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বিজ্ঞান ইউনিটে  ৬ হাজার ৫০০ আসনের বিপরীতে ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৩১ হাজার ৮০৪ জন। এ পরীক্ষা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ মোট ১২টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ - dainik shiksha ‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে এসএসসির ফল ৫ বা ৬ মে - dainik shiksha এসএসসির ফল ৫ বা ৬ মে চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website