please click here to view dainikshiksha website

অধ্যক্ষের অপসারণের দাবিতে শৈলকুপায় শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

ঝিনাইদহ প্রতিনিধি | আগস্ট ৬, ২০১৭ - ৮:০০ অপরাহ্ণ
dainikshiksha print

হোস্টেল নির্মাণকে কেন্দ্র করে ঝিনাইদহের শৈলকুপা সরকারি কলেজের অধ্যক্ষের অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল ও অগ্নিসংযোগ করেছে কলেজের শিক্ষার্থীরা।

রোববার (৬ আগষ্ট) সকালে কলেজ মাঠে সাধারণ শিক্ষার্থীরা এ বিক্ষোভ কর্মসূচি পালন করে। এসময় তারা শুকনা খড়িতে আগুন দিয়ে পরিস্থিতি উত্তপ্ত করার চেষ্টা করে।

জানা যায়, কলেজের অধ্যক্ষ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে অবহিত করে বলেন তাদের কলেজে কোন হোস্টেলের প্রয়োজন নেই। এমন তথ্য শিক্ষা অধিদপ্তরে প্রেরণ করায় কলেজে সাধারণ শিক্ষার্থীরা অধ্যক্ষের কার্যালয়ের সামনে এসে বিক্ষোভ মিছিল করে। তারা শ্লোগানে শ্লোগানে কলেজ ক্যম্পাস উত্তপ্ত করে প্রতিবাদ জানাতে থাকে। এক পর্যায়ে অধ্যক্ষের আশ্বাসে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা শান্ত হয়।

এসময় প্রত্যক্ষর্শীরা জানায়, ১৯৬৯ খ্রিস্টাব্দে প্রতিষ্ঠিত শৈলকুপা সরকারী ডিগ্রি কলেজে হোস্টেল নির্মাণের আবশ্যকতা কতটা তা জানতে চেয়ে ছক প্রেরণ করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর। এ ছকে কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুস সোবহান লিখে দিয়েছেন ছাত্র-ছাত্রীদের জন্য কোন হোস্টেলের প্রয়োজন নেই। বিষয়টি জানাজানি হলে ক্ষোভের সৃষ্টি হয় শিক্ষার্থীদের মাঝে।

বিক্ষোভে অংশগ্রহণকারি কয়েকজন শিক্ষার্থীরা জানায়, দূরদুরান্ত থেকে এখানে পড়ালেখা করতে আসে তারা। একটি একতলা হোস্টেল ছিল যা এখন সংস্কারের অভাবে পরিত্যক্ত। তাই নতুন হোস্টেল নির্মাণের দাবি জানিয়েছে শিক্ষার্থীরা।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন