please click here to view dainikshiksha website

অধ্যক্ষের অপসারণ দাবিতে ঝালকাঠিতে মানববন্ধন

অলোক সাহা, ঝালকাঠি প্রতিনিধি | আগস্ট ১৩, ২০১৭ - ৩:০৭ অপরাহ্ণ
dainikshiksha print

দুর্নীতি, অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগে ঝালকাঠি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) সাদেকা সুলতানা ও তার স্বামী শিক্ষক শাহীন বাদশার অপসারণের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

রোববার (১৩ই আগস্ট) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন ঝালকাঠির প্রতিবাদী নাগরিক মঞ্চের আহ্বায়ক প্রশান্ত দাস হরি, টিটিসির শিক্ষার্থী এস এ জুয়েল, শাহরিয়ার মাহমুদ, আসিকুর রহমান ও মঞ্জুরুল আলম প্রমুখ।

বক্তারা অভিযোগ করেন, টিটিসির বিভিন্ন ট্রেডের জন্য একটি মোটরসাইকেল রয়েছে। ওই মোটরসাইকেল ভারপ্রাপ্ত অধ্যক্ষের স্বামী ব্যক্তিগত কাজে ব্যবহার করছেন। প্রশিক্ষণার্থীদের জন্য দেওয়া ফ্রিজ ও টিভি ভারপ্রাপ্ত অধ্যক্ষ তার বাসায় নিয়ে ব্যবহার করেন। বিভিন্ন ট্রেডে ভর্তির জন্য অতিরিক্ত ফি নেওয়া হয়।

সনদপত্র নিতে ৫০ টাকা, সাময়িক সনদ নিতে ১০০ এবং রেজিস্ট্রেশনের জন্য ২৫০ টাকা অবৈধভাবে নিচ্ছেন তিনি। এছাড়াও গ্রাফিক্স ডিজাইনের ছয় মাসের কোর্স খামখেয়ালি করে বন্ধ করে রেখেছেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ। এসব দুর্নীতি ও অনিয়মে সহযোগিতা করেন তার স্বামী ওই প্রশিক্ষণ কেন্দ্রের শিক্ষক শাহীন বাদশা।

দ্রুততম সময়ের মধ্যে ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও তার স্বামীকে ঝালকাঠি টিটিসি থেকে অপসারণের দাবি করা হয়। অন্যথায় লাগাতার কর্মসূচি দেওয়ার হুমকি দেন প্রশিক্ষনার্থীরা।

তবে অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) সাদেকা সুলতানা জানান, তার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। একটি মহল তার বিরুদ্ধে ষড়যন্ত্র করছেবলে অভিযোগ করেন তিনি।

সংবাদটি শেয়ার করুন:


পাঠকের মন্তব্যঃ ২টি

  1. Md Nahid uddin B ED, MA Galachipa, Patuakhali says:

    এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্হা নিন। কারন এরা খাইতে খাইতে গাছের মূল সহ খেয়ে ফেলে। এদের জন্য জাহান্নামের নিচের স্তর।

  2. এইচ,এম কাজল হায়দার।প্রধান শিক্ষক, সাউথ বড়ইয়া নাসিমাখাতুন বিদ্যালয়। says:

    তদন্তকরে ব্যবস্থা নিন।

আপনার মন্তব্য দিন