অধ্যক্ষের অবৈধ নিয়োগের বিরুদ্ধে তদন্ত শুরু - কলেজ - Dainikshiksha

অধ্যক্ষের অবৈধ নিয়োগের বিরুদ্ধে তদন্ত শুরু

নিজস্ব প্রতিবেদক |

গাইবান্ধার ফুলছড়ি উপজেলার কঞ্চিপাড়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ মাহবুব আলম মিয়ার অবৈধ নিয়োগের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। অধিদপ্তরের রংপুর অঞ্চলের উপপরিচালককে (কলেজ)  অভিযোগ তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। ১০ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। অধ্যক্ষ মাহবুব আলম মিয়ার অবৈধ নিয়োগের বিরুদ্ধে কঞ্চিপাড়া ডিগ্রি কলেজের গভর্নিং বডির সদস্যসহ ৯ জন অভিযোগ করেন।

অভিযোগে জানা যায়, ১৯৯৮ খ্র্রিস্টাব্দের ৪ মে গাইবান্ধার ফুলছড়ি উপজেলার কঞ্চিপাড়া ডিগ্রি কলেজে প্রভাষক পদে যোগদান করেন মাহবুব আলম মিয়া। কিন্তু এ প্রতিষ্ঠান থেকে এমপিওভুক্ত হতে না পারায় ১৯৯৯ খ্রিস্টাব্দের ২৪ এপ্রিল সুন্দরগঞ্জ উপজেলার এসসি উচ্চ বিদ্যালয়ের গণিতের সহকারী শিক্ষক পদে যোগদান করে ২০০২ খ্রিস্টাব্দের মে মাসে এমপিওভুক্ত হন তিনি (ইনডেক্স নং-৫৬০৯৯৪)।

পরবর্তীতে ২০০৪ খ্রিস্টাব্দে কঞ্চিপাড়া ডিগ্রি কলেজ এমপিওভুক্ত হলে এসসি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদ থেকে অব্যাহতি নিয়ে কঞ্চিপাড়া ডিগ্রি কলেজে পুনারায় নিয়োগ না নিয়ে ১৯৯৮ খ্রিস্টাব্দে নিয়োগ ও যোগদান দেখিয়ে ইনডেক্স নং-৫৬০৯৯৪ ব্যবহার করে প্রভাষক পদে এমপিওভুক্ত হন।

অভিযেগে আরও বলা হয় ২০১২ খ্রিস্টাব্দে কঞ্চিপাড়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ পদ শূন্য হলে মাহবুব আলম মিয়া ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব গ্রহণ করেন এবং ২০১৬ খ্রিস্টাব্দে অবৈধভাবে অধ্যক্ষ পদে নিয়োগ গ্রহণ করেন। 

প্রতিষ্ঠান প্রধান ও সুপারিশপ্রাপ্তদের করণীয় - dainik shiksha প্রতিষ্ঠান প্রধান ও সুপারিশপ্রাপ্তদের করণীয় দুর্নীতিবাজরা সাবধান হয়ে যান: গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha দুর্নীতিবাজরা সাবধান হয়ে যান: গণশিক্ষা প্রতিমন্ত্রী অর্ধাক্ষর শিক্ষকরা সিকিঅক্ষর শিক্ষার্থী তৈরি করছেন: যতীন সরকার - dainik shiksha অর্ধাক্ষর শিক্ষকরা সিকিঅক্ষর শিক্ষার্থী তৈরি করছেন: যতীন সরকার অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ নিয়ে যা বলেছেন শিক্ষামন্ত্রী - dainik shiksha অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ নিয়ে যা বলেছেন শিক্ষামন্ত্রী ১৮১ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮১ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন ২০ ফেব্রুয়ারি - dainik shiksha স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন ২০ ফেব্রুয়ারি প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website