অধ্যক্ষের দায়িত্ব দেয়ায় অনিয়ম, সভাপতির ব্যাখ্যা তলব - কলেজ - দৈনিকশিক্ষা

অধ্যক্ষের দায়িত্ব দেয়ায় অনিয়ম, সভাপতির ব্যাখ্যা তলব

নিজস্ব প্রতিবেদক |

উপাধ্যক্ষ থাকার পরেও রাজশাহীর চারঘাট উপজেলার নন্দনগাছী ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেয়া হয়েছে একজন সহকারী অধ্যাপককে। তাই, প্রতিষ্ঠানটির সভাপতির ব্যাখ্যা তলব করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। উপাধ্যক্ষকে প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেয়ার ব্যাখ্যা দিতে বলা হয়েছে সভাপতিকে। অধিদপ্তর সূত্র দৈনিক শিক্ষাডটকমকে এসব তথ্য নিশ্চিত করেছে। 

স্থানীয় কয়েকটি সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, নন্দনগাছী ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদের দায়িত্ব দেয়া হয়েছিল সহকারী অধ্যপক মো. হাফিজুর রহমানকে। কিন্তু সে সময় প্রতিষ্ঠানটিতে উপাধ্যক্ষ হিসেবে কর্মরত ছিলেন মোখতার হোসেন। কিন্তু বিধিমতে উপাধ্যক্ষ ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পাবেন। কিন্তু তা না দিয়ে একজন সহকারী অধ্যাপককে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দিয়েছেন সভাপতি। জানা গেছে, প্রতিষ্ঠানটির সভাপতি মো. রফিকুল ইসলাম কানারীপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে কর্মরত আছেন।

এদিকে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, প্রতিষ্ঠানটির অধ্যক্ষের পদ শূন্য আছে। প্রতিষ্ঠানের উপধ্যক্ষ থাকার পরও একজন সহকারী অধ্যাপককে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেয়া হয়েছে। বিষয়টি নজরে আসায় জ্যৈষ্ঠতা লঙ্ঘন করে সহকারী অধ্যাপককে দায়িত্ব দেয়ার ব্যখ্যা চাওয়া হয়েছে সভাপতির কাছে। গতকাল ২২ জুন ব্যাখ্যা তলব করে সভাপতিকে চিঠি পাঠানো হয়েছে।   

এতদিন প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্বে থাকা সহকারী অধ্যাপক মো. হাফিজুর রহমান দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ‘আমি দায়িত্বে ছিলাম, কিন্তু দায়িত্ব ভার ছেড়ে দিয়েছি। আমি যখন সহকারী অধ্যাপক স্কেল পেলাম তখন আমি সবচেয়ে সিনিয়র ছিলাম। পরে উপাধ্যক্ষ নিয়োগ হয়। আগের লিস্ট অনুযায়ী আমাকে অধ্যক্ষের দায়িত্ব দেয়া হয়েছিল।

জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website