অধ্যক্ষের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে তদন্ত কমিটি গঠন - বিবিধ - Dainikshiksha

অধ্যক্ষের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক |

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার কাজী মন্টু কলেজের অধ্যক্ষ বিমলেন্দু সরকারের বিরুদ্ধে অবৈধ নিয়োগসহ ৮৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী বিষয়টি খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি গঠন করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।
বৃহস্পতিবার (১০ই আগস্ট) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের এক চিঠি থেকে এ তথ্য জানা যায়।

কলেজের কয়েকজন প্রভাষক শিক্ষা মন্ত্রণালয়ে অধ্যক্ষের বিরুদ্ধে অর্থ আত্মসাৎসহ একাধিক অভিযোগ আনেন।

অভিযোগে তারা বলেন, কাজী মন্টু কলেজের অধ্যক্ষ বিমলেন্দু সরকার ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালনকালে অধ্যক্ষ পদে নিয়োগের জন্য আবেদন করেন এবং উক্ত নিয়োগকালীন সময়ে তিনি কলেজের অন্যান্য কাজ করেছেন। ২০১৪ খ্রিস্টাব্দের নভেম্বর হতে ২০১৫’র জুলাই পর্যন্ত দায়িত্ব পালনকালে তিনি ৭ লাখ এবং অধ্যক্ষ হিসেবে নিয়োগ পাওয়ার পর ৭৬ লাখসহ মোট ৮৩ লাখ টাকা আত্মসাৎ করেন বলেও অভিযোগে উল্লেখ করা হয়।

এছাড়া, জজ কোর্টে মামলা চলাকালীন অবস্থায় অধ্যক্ষ পদে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা, সাবেক অধ্যক্ষের কার্যালয়কে নিজের বাসভবন হিসেবে ব্যবহার করা ছাড়াও তিনি উপবৃত্তি বন্টনে অনিয়ম করেন বলে অভিযোগকারীরা উল্লেখ করেন।

এ ঘটনায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের উপপরিচালক নুরে আলম সিদ্দিকীকে তদন্ত কর্মকর্তা হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। অধ্যক্ষ বিমলেন্দু সরকারের বিরুদ্ধে আনা অভিযোগসমূহ সরেজমিনে তদন্ত করে ১০ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে তদন্ত কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয় অধিদপ্তরের ওই চিঠিতে।

এমএ পাস ওসি দিচ্ছেন এসএসসি পরীক্ষা - dainik shiksha এমএ পাস ওসি দিচ্ছেন এসএসসি পরীক্ষা ভাষার জন্য মৃত্যুকে আলিঙ্গন করতে চেয়েছিলেন বঙ্গবন্ধু: শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha ভাষার জন্য মৃত্যুকে আলিঙ্গন করতে চেয়েছিলেন বঙ্গবন্ধু: শিক্ষা উপমন্ত্রী স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি - dainik shiksha এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার - dainik shiksha ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা - dainik shiksha প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website