অধ্যক্ষের বিরুদ্ধে ভুয়া নিয়োগে শিক্ষক এমপিওভুক্তির আবেদনের অভিযোগ - এমপিও - দৈনিকশিক্ষা

অধ্যক্ষের বিরুদ্ধে ভুয়া নিয়োগে শিক্ষক এমপিওভুক্তির আবেদনের অভিযোগ

মাগুরা প্রতিনিধি |

মাগুরার শালিখা আইডিয়াল টেকনিক্যাল ও বিএম কলেজের অধ্যক্ষ প্রদীপ কুমার বিশ্বাসের বিরুদ্ধে ভুয়া নিয়োগ দেখিয়ে এমপিওভুক্তির আবেদন প্রেরণের অভিযোগ উঠেছে। প্রতিষ্ঠানেরই বাংলার প্রভাষক সুকান্ত মজুমদার এ অভিযোগ করেছেন।

অভিযোগে সুকান্ত মজুমদার বলেন, প্রতিষ্ঠার সময় থেকে তিনি বাংলার প্রভাষক পদে আছেন। এক বছর অধ্যক্ষের চলতি দায়িত্বও পালন করেছেন। সম্প্রতি জানতে পারেন তার বদলে ভুয়া নিয়োগ দেখিয়ে বর্ণালী শিকদার নামে একজনের এমপিওভুক্তির আবেদন প্রেরণ করা হয়েছে। এ বিষয়ে প্রতিকার চেয়ে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তানভীর রহমানের কাছে অভিযোগ করেছেন।  

বুনাগাতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বক্তিয়ার লস্কর বলেন, সুকান্ত মজুমদারের অভিযোগ নিয়ে এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে। তিনি সুকান্ত মজুমদারের এমপিওভুক্তির জন্য প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের নিকট দাবি জানান।

নাম প্রকাশে অনিচ্ছুক অত্র প্রতিষ্ঠানের একাধিক শিক্ষক জানান, অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ প্রদীপ কুমার বিশ্বাস এখনও বাবুখালী ডিগ্রি কলেজে হিসাববিজ্ঞানের প্রভাষক পদে কর্মরত। যা এমপিওভুক্ত পদ, আইনগতভাবে কোনো শিক্ষক একই সঙ্গে দুটি এমপিওভুক্ত প্রতিষ্ঠানে চাকরি করতে পারবেন না। সেক্ষেত্রে একটি থেকে পদত্যাগ করতে হবে।

এ বিষয়ে শালিখার উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর রহমান বলেন, এ ধরনের একটি অভিযোগ আমার দফতরে এসেছে। আমি অধ্যক্ষের কাছে ব্যাখ্যা চেয়ে ইতোমধ্যে চিঠি পাঠিয়েছি। ব্যাখ্যা পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

অভিযোগের বিষয়ে অধ্যক্ষ প্রদীপ কুমার বিশ্বাস বলেন, সুকান্ত মজুমদারকে অত্র প্রতিষ্ঠানে একজন অতিরিক্ত শিক্ষক হিসেবে নিয়োগ দেয়া হয়। কিন্তু  তিনি নিয়োগের পরপরই প্রতিষ্ঠান বিরোধী নানা কর্মকান্ডে জড়িয়ে পড়েন। তিনি দাবি করেন, এমপিওর নিয়েম মেনেই দরখাস্ত পাঠানো হয়েছে।

সব মাধ্যমিক স্কুল ডিজিটাল একাডেমি হবে ২০৩০ নাগাদ : প্রধানমন্ত্রী - dainik shiksha সব মাধ্যমিক স্কুল ডিজিটাল একাডেমি হবে ২০৩০ নাগাদ : প্রধানমন্ত্রী অনলাইন ক্লাস তদারকি: স্কুল-কলেজ আকস্মিক পরিদর্শন করবেন কর্মকর্তারা - dainik shiksha অনলাইন ক্লাস তদারকি: স্কুল-কলেজ আকস্মিক পরিদর্শন করবেন কর্মকর্তারা ভর্তি না হলেও শিক্ষার্থীর ভর্তির তথ্য দিয়েছে হলিক্রস, অধ্যক্ষকে শোকজ - dainik shiksha ভর্তি না হলেও শিক্ষার্থীর ভর্তির তথ্য দিয়েছে হলিক্রস, অধ্যক্ষকে শোকজ অক্টোবর-নভেম্বরেই হচ্ছে ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা - dainik shiksha অক্টোবর-নভেম্বরেই হচ্ছে ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় খাতা না দেখেই ফল প্রকাশ, বোর্ডের ২ পরীক্ষা নিয়ন্ত্রক বরখাস্ত - dainik shiksha খাতা না দেখেই ফল প্রকাশ, বোর্ডের ২ পরীক্ষা নিয়ন্ত্রক বরখাস্ত শিক্ষকের মান নিয়ে ৯২ শতাংশ শিক্ষার্থীর অসন্তোষ - dainik shiksha শিক্ষকের মান নিয়ে ৯২ শতাংশ শিক্ষার্থীর অসন্তোষ স্কুল খোলার প্রস্তুতি নিতে মন্ত্রণালয়ের ৯ নির্দেশনা - dainik shiksha স্কুল খোলার প্রস্তুতি নিতে মন্ত্রণালয়ের ৯ নির্দেশনা ১২ শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিল - dainik shiksha ১২ শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিল শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না please click here to view dainikshiksha website