অধ্যক্ষের সহায়তায় ভর্তির স্বপ্ন পূরণ হলো রনির - কলেজ - দৈনিকশিক্ষা

অধ্যক্ষের সহায়তায় ভর্তির স্বপ্ন পূরণ হলো রনির

রাজশাহী প্রতিনিধি |

হাতে টাকা নেই। তাই রাজশাহী কলেজে একাদশ শ্রেণিতে ভর্তির সুযোগ পেয়েও ভর্তি অনিশ্চিত রবিউল ইসলাম রনির। মন খারাপ করে ভাঙা স্বপ্ন নিয়ে বাড়ি ফিরে যেতে হয়েছে তাকে। তবে রনির সেই স্বপ্ন পূরণ করলো রাজশাহী কলেজের অধ্যক্ষ মহা. হবিবুর রহমান। 

আজ সোমবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে রনিকে ডেকে রাজশাহী কলেজে শতভাগ ভর্তি ফি মওকুফ করে ভর্তির ব্যবস্থা করেন অধ্যক্ষ। 

জানা গেছে,শিক্ষার্থী রবিউল ইসলাম রনি নওগাঁর মান্দা উপজেলার কালিকাপুর ইউনিয়নের অনাথ শিমলা এলাকার জসিম উদ্দিনের ছেলে। দীর্ঘদিন ধরেই তার বাবা মানসিক ভারসাম্য হারিয়ে পথে পথে ঘুরছেন। 

নানান টানাপোড়েনের ভেতরেই উপজেলার কালীগ্রাম দোডাঙ্গী উচ্চ বিদ্যালয় থেকে রনি এ বছর এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে। অনলাইন ভর্তি প্রক্রিয়ায় আবেদন করে রাজশাহী কলেজে একাদশ শ্রেণিতে ভর্তির জন্য বিবেচিতও হয় । 

গতকাল রোববার (১৩ সেপ্টেম্বর) থেকে শুরু হয়েছে ভর্তি প্রক্রিয়া। ভর্তির জন্য কাগজপত্র নিয়ে কলেজেও যায় রনি। কিন্তু ভর্তির জন্য নির্ধারিত খরচ জোগাড় না হওয়ায় ফিরে আসতে বাড়িতে।

রাজশাহী কলেজ ক্যাম্পাসে কথা হয় রনির সঙ্গে। সে জানায়,বড় দুই বোনের পর একমাত্র ভাই সে। বিয়ের পর দুই বোন স্বামীর সংসারে। বাড়িতে কেবল বাবা-মা আর সে। 

এদিকে রাজশাহী কলেজের অধ্যক্ষ মহা. হবিবুর রহমান জানান,রাজশাহী কলেজে শতভাগ ভর্তি ফি মওকুফ করে রনির ভর্তি নিশ্চিত করা হয়েছে।

 

ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায় জড়িত কাউকে ছাড় দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী - dainik shiksha ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায় জড়িত কাউকে ছাড় দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী - dainik shiksha সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী করোনা: দেশে আরও ৩২ জনের মৃত্যু, শনাক্ত ১ হাজার ৪০৭ - dainik shiksha করোনা: দেশে আরও ৩২ জনের মৃত্যু, শনাক্ত ১ হাজার ৪০৭ অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড - dainik shiksha অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড মতিঝিল মডেল কলেজের টাকা আত্মসাতের ঘটনায় ২ জনের কারাদণ্ড - dainik shiksha মতিঝিল মডেল কলেজের টাকা আত্মসাতের ঘটনায় ২ জনের কারাদণ্ড বন্যার শুরুতেই আশ্রয়কেন্দ্র হিসেবে স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ - dainik shiksha বন্যার শুরুতেই আশ্রয়কেন্দ্র হিসেবে স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ এক কলেজেই জাল সনদধারী আট শিক্ষকের চাকরি! - dainik shiksha এক কলেজেই জাল সনদধারী আট শিক্ষকের চাকরি! শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর - dainik shiksha শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর প্রশ্নফাঁস করে কোটিপতি রংপুর মেডিকেল কলেজের পিয়ন - dainik shiksha প্রশ্নফাঁস করে কোটিপতি রংপুর মেডিকেল কলেজের পিয়ন please click here to view dainikshiksha website