অধ্যক্ষ নিয়োগের পরিপত্র বাতিলের দাবি - কলেজ - Dainikshiksha

অধ্যক্ষ নিয়োগের পরিপত্র বাতিলের দাবি

রাজশাহী প্রতিনিধি |

শিক্ষা প্রতিষ্ঠানে প্রধান ও উপাধ্যক্ষ নিয়োগে শিক্ষা মন্ত্রণালয়ের পরিপত্র বাতিলের দাবি জানিয়ে মানববন্ধন করেছেন জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্ট রাজশাহী জেলা শাখার শিক্ষকরা। বৃহস্পতিবার (১৪ মার্চ) সকাল ১০টার দিকে নগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধন থেকে ২০১০ খ্রিষ্টাব্দের শিক্ষানীতির আলোকে একটি পূর্ণাঙ্গ আইন প্রণয়ন, ডিগ্রি পর্যায়ে তৃতীয় শিক্ষক ও সম্মান শ্রেণির শিক্ষকদের এমপিও প্রদান, পদন্নোতির বিষয়ে অনুপাত প্রথা বাতিল ও ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিও করারসহ ১২টি দাবি তুলে ধরা হয়।

দাবিগুলো হলো- কারিগরি ও মাদরাসার শিক্ষকদের অবসর ও কল্যাণ ট্রাস্ট বাবদ ৪ শতাংশ কর্তন বন্ধ ও কর্তনকৃত অর্থ ফেরত, ২০১১ খ্রিষ্টাব্দের ১৩ নভেম্বরে অনুমোদিত কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ট্রেডের বিপরীতে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের এমপিওভুক্তি,  ডিগ্রি কলেজের সব তৃতীয় শিক্ষক ও সম্মান শ্রেণিতে নিয়োগপ্রাপ্ত শিক্ষক এবং ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্তি।

মানববন্ধনে বক্তব্য দেন জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্ট রাজশাহী জেলার আহ্ববায়ক অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, যুগ্ম সম্পাদক আবদুল বারী, যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ রাজকুমার সরকার, আবদুর রাজ্জাক, মজিবর রহমান প্রমুখ। 

মানববন্ধন পরিচালনা করেন, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি রাজশাহী জেলার সহ সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম সুলতান।

ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক - dainik shiksha ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website