অধ্যক্ষ নিয়োগে অনিয়মের অভিযোগ - কলেজ - দৈনিকশিক্ষা

অধ্যক্ষ নিয়োগে অনিয়মের অভিযোগ

কুমিল্লা প্রতিনিধি |

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার গোপালনগর আদর্শ কলেজে অধ্যক্ষ নিয়োগে অনিয়মের অভিযোগ উঠেছে। অধ্যক্ষ নিয়োগের বিষয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা (মাউশি) অধিদপ্তর কুমিল্লা আঞ্চলিক অফিসও প্রমাণ পেয়েছে।

কলেজের একাধিক শিক্ষক জানান, গত ২০১৮ সালের ১৪ আগস্ট তথ্য গোপন করে অধ্যক্ষ পদে যোগদান করেন মো. আনিসুর রহমান সোহেল। যোগদানের জন্য যেসব শর্ত পূরণ প্রয়োজন ছিলো তার কিছুই মানা হয়নি। আনিসুর রহমান সোহেলের কলেজে প্রভাষক পদেও কোনো নিয়োগ নেই। এছাড়া তার অধ্যক্ষ হওয়ার জন্য যে ৮/১০ বছরের অভিজ্ঞতা দরকার তাও নেই। অভিযুক্ত অধ্যক্ষ আনিসুর রহমান মজুমদার সোহেল জানান, তার অধ্যক্ষ পদে আবেদনের কাগজপত্রে ভুল ছিলো। এখন আবারো আবেদন করেছেন। অপেক্ষায় আছেন ফলাফল কি আসে তা দেখার।

আজীবন দাতা সদস্য গোলাম কিবরিয়া পারভেজ জানান, অধ্যক্ষ নিয়োগের ব্যাপারে কোনো রেজুলেশন হয়নি। আমার স্বাক্ষর জাল করা হয়েছে।

কলেজর সভাপতি আসাদ উল্লাহ ভূঁইয়ার জানান, কলেজ পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত মতে নিয়োগ সম্পন্ন হয়েছে। তিনি আরো বলেন, কোনো শিক্ষক ১২ বছরের অভিজ্ঞতা নিয়ে এমপিও ছাড়া এমন কলেজে অধ্যক্ষ পদে আসবেন না। মাউশির

কুমিল্লার অঞ্চলের পরিচালক সৌমেশ কর চৌধুরী জানান, ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদে মো. আনিসুর রহমান সোহেলের নিয়োগটি অবৈধ। কাগজপত্রে জালিয়াতি করেছেন মোঃ আনিসুর রহমান সোহেল। এছাড়াও কলেজ পরিচালনা কমিটির লোকজন জানেন না মো. আনিসুর রহমান সোহেলকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ করা হয়েছে। এ বিষয়ে আমরা উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। নিয়োগে জাল স্বাক্ষর রয়েছে। কোনো শর্ত মানা হয়নি। তাই আনিসুর রহমান সোহেলের আবেদনটি দুইবার রিজেক্ট করা হয়েছে।

Admission going on at Navy Anchorage School and College Chattogram - dainik shiksha Admission going on at Navy Anchorage School and College Chattogram একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website