এনটিআরসিএ আবেদন ফরম পূরণে ভোগান্তি : কর্তৃপক্ষ নির্বিকার - দৈনিকশিক্ষা

এনটিআরসিএ আবেদন ফরম পূরণে ভোগান্তি : কর্তৃপক্ষ নির্বিকার

বদরুল আলম শাওন |

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) অনলাইনে আবেদন ফরম পূরণে সীমাহীন দুর্ভোগের শিকার লাখ লাখ নিবন্ধনধারী। আগামী ১০ আগস্ট ফরম পূরণের শেষ দিন। ডজন ডজন সমস্যা হাজির হলেও সমাধানের কথা বলারও মতোও কোনো লোক খুজেঁ পাওয়া যায় নিবন্ধন অফিসে। টেলিফোন নম্বর দেয়া থাকলেও তা কেউ রিসিভ করছে না।

জানা যায়, কয়েক হাজার শূন্য পদে শিক্ষক নিয়োগের লক্ষ্যে নিবন্ধনধারীদের অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে বলে এনটিআরসিএ। কিন্তু নিবন্ধনধারীরা আবেদন করতে গেলেই বাধে যত বাধা বিপত্তি। দেশের বিভিন্ন স্থান থেকে পাওয়া নিবন্ধনধারীরা অভিযোগ কর দৈনিক শিক্ষাকে বলেন, গত ১ আগস্ট থেকে ৪ আগস্ট পর্যন্ত তারা কোন ভাবেই আবেদন করতে পারছেন না।

জিলানী চিশতী নামে এক নিবন্ধনধারী অভিযোগ করেন, অনলাইন ফরমের ওপর থেকে কিছু অংশ পূরণ করতে পারলেও বিভাগের পরে আর কোন কিছু পূরণ করা যাচ্ছে না। তিনি ক্ষোভ প্রকাশ করেন, এরকম চলতে থাকলে কোন ভাবেই ১০ আগস্টের মধ্যে সব নিবন্ধনধারী ফরম পূরণ করতে পারবেনা। ফলে হাজার হাজার নিবন্ধনধারী আবেদন করা থেকে বঞ্চিত হবেন।

এরকম আরো নিবন্ধনধারীরা এনটিআরসিএ এর এইসব কর্মকান্ডের তীব্র সমালোচনা করেন। তারা বলেন, এই প্রতিষ্ঠানটির প্রত্যেকটি কাজেই কোন না কোন ঝামেলা থাকে। আর এর ফল ভোগ করি আমরা ভুক্তভোগীরা। এসময় তারা অনলাইনে আবেদনের সময় বাড়ানোরও দাবি জানান।

এদিকে, আবেদনকারীরা তাদের সমস্যা নিয়ে বার বার টেলিফোন করলেও এনটিআরসিএ কর্তৃপক্ষ ফোন রিসিভ করছে না। সমস্যার সমাধান না পেয়ে অনিশ্চয়তার মধ্যে পড়েছেন আবেদনকারীরা।

কর্তৃপক্ষের চেয়ারম্যান ও সদস্যরা কেউই কোনো জবাবদিহিতার মধ্যে নেই।

জানতে চাইলে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. সাইফুল্লাহ বলেন, নিবন্ধন কর্তৃপকেক্ষর কোনো দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা নেই যাদের সঙ্গে যোগাযোগ করা যায়। মন্ত্রণালয় চাইলেও অনেক তথ্য পাওয়া যায় না সময়মতো।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0032238960266113