অনলাইনে এমপিওর আবেদন শুরু - এমপিও - দৈনিকশিক্ষা

অনলাইনে এমপিওর আবেদন শুরু

নিজস্ব প্রতিবেদক |

ইএমআইএস সেলের নতুন সফটওয়্যারে মাইগ্রেশনের প্রক্রিয়া শেষ হওয়ায় এমপিওসহ সব প্রকার অনলাইন আবেদন ও তথ্য সংশোধন শুরু করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ইএমআইএস সেল। নতুন সফটওয়্যারে আগামী ৭ মার্চ পর্যন্ত এমপিও আবেদন করতে পারবেন প্রতিষ্ঠান প্রধানরা। ইএমআইএস সফটওয়্যারে লগইন করে এমপিও আবেদন করা যাবে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর সূত্র দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে। নতুন সফটওয়্যারে মাইগ্রেশনের প্রক্রিয়া চলমান থাকায় গত ৬ ফেব্রুয়ারি অনলাইনে এমপিওসহ অন্যান্য আবেদন গ্রহণ সাময়িক স্থগিত করা হয়েছিল।

জানা গেছে, প্রতিষ্ঠান প্রধানরা ইএমআইএস সফটওয়্যারে লগ-ইন করে এমপিও মডিউলে প্রবেশ করে আবেদন করতে পারবেন। প্রতিষ্ঠান প্রধানে কাছ থেকে ৭ মার্চ পর্যন্ত পাওয়া আবেদন নিষ্পত্তির জান্য বিবেচনা করা হবে। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা প্রতিষ্ঠান প্রধানের কাছ থেকে পাওয়া আবেদনগুলো আগামী ১০ মার্চের মধ্যে নিষ্পত্তি করবেন। উপজেলা শিক্ষা কর্মকর্তার কাছ থেকে পাওয়া আবেদন ১৪ মার্চের মধ্যে নিষ্পত্তি করতে বলা হয়েছে জেলা শিক্ষা কর্মকর্তাদের। আর জেলা পর্যায় থেকে পাওয়া এমপিওর আবেদন ২১ মার্চের মধ্যে নিষ্পত্তি করতে বলা হয়েছে আঞ্চলিক উপপরিচালকদের। সূত্র জানায়, এ সময়সীমা শুধুমাত্র মার্চ মাসের জন্য নির্ধারণ করা হয়েছে। 

সূত্র আরও জানায়, নতুন এমপিওভুক্তির আবেদনের আগে শিক্ষক কর্মচারীদের রেজিস্ট্রেশন করতে হবে। এছাড়া নতুন সফটওয়্যারে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মাঠ পর্যায়ের কর্মকর্তা ও প্রতিষ্ঠানগুলোকে লগইন করতে হবে। প্রথমবার লগইন করার পর প্রতিষ্ঠানগুলোকে অবশ্যই পাসওয়ার্ড পরিবর্তন করতে বলা হয়েছে।

এছাড়া নতুন সফটওয়্যারে লগইন করার জন্য মাঠপর্যায়ের কর্মকর্তা ও প্রতিষ্ঠান প্রধানদের জন্য কিছু নির্দেশনা দিয়েছে ইএমআইএস সেল। একই সাথে এমপিও আবেদনের আগে নতুন শিক্ষকদের রেজিস্ট্রেশনের বিস্তারিত প্রক্রিয়াও নির্দেশনায় বর্ণনা করা হয়েছে। দৈনিক শিক্ষাডটকমের পাঠকদের জন্য নির্দেশনাটি তুলে ধরা হলো। 

বিস্তারিত দেখতে ক্লিক করুন :

নামাজে ৫ জনের বেশি শরিক হওয়া যাবে না - dainik shiksha নামাজে ৫ জনের বেশি শরিক হওয়া যাবে না করোনা : ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ মৃত্যু, দু’রকম তথ্য দিলো সরকার - dainik shiksha করোনা : ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ মৃত্যু, দু’রকম তথ্য দিলো সরকার করোনা : সংক্রমণের তীব্রতা থাকবে জুলাই পর্যন্ত - dainik shiksha করোনা : সংক্রমণের তীব্রতা থাকবে জুলাই পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানও ১৪ এপ্রিল পর্যন্ত ছুটির আওতায় - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানও ১৪ এপ্রিল পর্যন্ত ছুটির আওতায় দূরত্ব বজায় না রেখে বেতনের জন্য লাইনে শিক্ষকরা - dainik shiksha দূরত্ব বজায় না রেখে বেতনের জন্য লাইনে শিক্ষকরা শিক্ষার্থীসহ ১০ হাজার বাংলাদেশিকে তাড়িয়ে দিচ্ছে অস্ট্রেলিয়া - dainik shiksha শিক্ষার্থীসহ ১০ হাজার বাংলাদেশিকে তাড়িয়ে দিচ্ছে অস্ট্রেলিয়া করোনা আক্রান্ত হয়ে দুদক পরিচালকের মৃত্যু - dainik shiksha করোনা আক্রান্ত হয়ে দুদক পরিচালকের মৃত্যু সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website