অনশনরত শিক্ষকদের কাছে যেতে শিক্ষামন্ত্রীর ‘না’ - এমপিও - Dainikshiksha

অনশনরত শিক্ষকদের কাছে যেতে শিক্ষামন্ত্রীর ‘না’

নিজস্ব প্রতিবেদক |

এমপিওর দাবিতে অনশনরত শিক্ষকদের কাছে যাবেন না শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। মঙ্গলবার (১০ জুলাই) শিক্ষক নেতারা তাঁর সঙ্গে কয়েক দফা যোগাযোগ করে তাকে এ ব্যাপারে অনুরোধ জানালে তিনি সাফ বলে দিয়েছেন, তিনি তাদের কাছে যাবেন না। প্রয়োজনে শিক্ষক নেতারা তার সঙ্গে সচিবালয়ে গিয়ে দেখা করতে পারেন। মঙ্গলবার দুপুরে একনেকের বৈঠকের পর মন্ত্রী নায়েমের অনুষ্ঠানে যোগ দেবেন। এরপর সরকারি বদরুন্নেছা কলেজের একটি অনুষ্ঠানে যাওয়ার পরিকল্পনা রয়েছে। একাধিক বিশ্বস্ত সূত্র দৈনিক শিক্ষাডটকমকে এ খবর নিশ্চিত করেছেন। 

নাম প্রকাশে অনিচ্ছুক অনশনরত একজন শিক্ষক দৈনিক শিক্ষাকে বলেন, গত ২ জানুয়ারি এমপিওর দাবিতে অনশনরত শিক্ষকদের অনশন ভাঙাতে শিক্ষামন্ত্রী প্রেসক্লাবের সামনে আসেন। কিন্তু বিতর্কিত শিক্ষক নেতা কাজী ফারুকের মধ্যস্থতায় আসা শিক্ষামন্ত্রীকে প্রত্যাখ্যান করেন শিক্ষকরা। তারা সাফ জানিয়ে দেন শিক্ষামন্ত্রীর আশ্বাসে তাদের বিশ্বাস নেই। তারা এমপিওভুক্তির জন্য প্রধানমন্ত্রীর মুখ থেকে ঘোষণা শুনতে চান।

তারা ২০১০ খ্রিস্টাব্দ থেকে শিক্ষামন্ত্রীর কাছে নীতিমালার কথা শুনে আসছেন। কিন্তু কাজের কাজ কিছুই করেননি তিনি। মন্ত্রীর এসব ‘বিভ্রান্তকর’ তথ্যে ও আশ্বাসে আর বিশ্বাস করেন না তারা। তাই আমরণ অনশন কর্মসূচি চালিয়ে যান। অবশেষে ৫ জানুয়ারি প্রধানমন্ত্রীর একান্ত সচিব মো: সাজ্জাদুল হাসান ও শিক্ষাসচিব মো: সোহরাব হোসাইন সরবত পান করিয়ে অনশন ভাঙান।

বেসরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ - dainik shiksha বেসরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ এমপিওভুক্ত হচ্ছেন আরও ২২৮ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও ২২৮ শিক্ষক পাঁচ শতাংশ প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতার আদেশ জারি - dainik shiksha পাঁচ শতাংশ প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতার আদেশ জারি প্রাথমিক সমাপনী পরীক্ষায় এমসিকিউ  বাতিল - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষায় এমসিকিউ বাতিল স্ত্রীর মৃত্যুতে আজীবন পেনশন পাবেন স্বামী - dainik shiksha স্ত্রীর মৃত্যুতে আজীবন পেনশন পাবেন স্বামী জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website