please click here to view dainikshiksha website

অনার্স-মাস্টার্স কলেজ শিক্ষকদের খুলনায় মত বিনিময় অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক | আগস্ট ৫, ২০১৭ - ৫:৪৬ অপরাহ্ণ
dainikshiksha print

বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক সমিতির খুলনা জেলা শাখার উদ্যোগে খুলনার দৌলতপুর হাজি শরিয়তুল্লাহ মার্কেটে মতবিনিয় সভা অনুষ্ঠিত হয়। এতে অনার্স-মাস্টার্স শিক্ষকদের এমপিওভুক্তির দাবি করা হয়। সমিতির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মোঃ হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি নেকবর হোসাইন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতা গাজী মোফাজ্জেল হোসেন ও মোল্যা মিজানুর রহমান। নিজেদের মধ্যে মতবিনিময় সভায় নেকবর হোসাইন বক্তব্যে দাবি করেন, “এনটিআরসির মাধ্যমে অনার্স-মাস্টার্স শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত শিক্ষকদের মধ্যে নতুন আশার সঞ্চার করেছে।”

নেকবর হোসাইন আরো বলেন যদি ঈদের আগেই এমপিও নীতিমালায় অনার্স-মাস্টার্স শিক্ষকদের অন্তর্ভূক্ত করে প্রজ্ঞাপন জারি না করা হয় তাহলে ঈদের পর কঠোর আন্দোলনের কর্মসুচি দেওয়া হবে।

মত বিনিময় সভায় অধ্যাপক মোঃ ফেরদৌস খানসহ আরো রাখেন অধ্যাপক সঞ্জয় কুমার, অধ্যাপক মোঃ মুনিরুজ্জামান,অধ্যাপক জিহাদুল ইসলাম,অধ্যাপক মার্শাল,অধ্যাপক শাহনাজ পারভীন,অধ্যাপক অন্তরা খাতুন।

সংবাদটি শেয়ার করুন:


পাঠকের মন্তব্যঃ ৬টি

  1. m.a.malek says:

    আপনার মন্তব্যneckor hosen sir k special thanks.

  2. Md. Shahjahan Ali says:

    মাননীয় প্রধানমন্ত্রী ব‌িষয়টি অত্যন্ত গুরুত্ব‌ের সাথে ব‌িবেচনা কর‌বেন বল‌ে অাশা করছ‌ি।

  3. Biplob Dey says:

    আর পেছন দিকে না থাকিয়ে সামনের দিকে এগিয়ে যান জনাব: নেকবর হোসাইন স্যার।কারণ মাননীয় প্রধানমন্ত্রী (জননেত্রী) শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ করতে হলে শিক্ষার কোন বিকল্প নাই।

  4. মোঃ হবিবর রহমান, প্রভাষক .পরিসংখ্যান . দিনাজপুর says:

    অনার্স মাষ্টার্স পর্যায়ে যে পরিমাণ ছাত্রবেতন নেয়া হয় তা যদি সরকার নিয়ে নেয় তাদেরকে এমপিওভুক্ত করার পরও অনেক টাকা বাচবে। সে টাকা দিয়ে প্রতি কলেজে অবকাঠামোগত উন্নয়ন সম্ভব। কিন্তু তার সিংহভাগ হরিলুট হচ্ছে। আর শিক্ষকরা পাচ্ছে 22000 টাকা স্কেলের 25% থেকে 50% পর্যন্ত।

  5. মো: মাইনউদ্দিন says:

    গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাংলাদেশের ইতিহাসের সবচেয়ে সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিষয়টি গুরুত্ব সহকারে দেখবেন বলে আশা করি। এবং তিনি অতিসত্বর অর্নাস শিক্ষকদের এমপিও এর ব্যাপারে সিদ্ধান্ত দিবেন।

আপনার মন্তব্য দিন