অনার্স-মাস্টার্স কোর্স খুলতে আরও ৯ সরকারি কলেজের তথ্য চেয়েছে অধিদপ্তর - কলেজ - Dainikshiksha

অনার্স-মাস্টার্স কোর্স খুলতে আরও ৯ সরকারি কলেজের তথ্য চেয়েছে অধিদপ্তর

নিজস্ব প্রতিবেদক |

অনার্স-মাস্টার্স কোর্স খুলতে আরও ৯টি সরকারি কলেজের তথ্য চেয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। আগামী ১০ জুলাইয়ের মধ্যে এসব তথ্য পাঠাতে বলা হয়েছে কলেজগুলোকে। মঙ্গলবার (৯ জুলাই) শিক্ষা অধিদপ্তর থেকে কলেজগুলোর অধ্যক্ষকে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়।

জানা গেছে, আজই অনার্স মাস্টার্স কোর্স খুলতে অধিদপ্তরের কাছে তথ্য চেয়েছিল শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। 

শিক্ষা অধিদপ্তর থেকে কলেজগুলোতে পাঠানো চিঠিতে, মন্ত্রণালয়ের নির্ধারিত ছকে কলেজের নাম, অবস্থান এবং আয়তন, শিক্ষার্থী সংখ্যা, সরকারিকরণের তারিখ, কলেজে যেসব বিষয়ে উচ্চ মাধ্যমিক ও ডিগ্রি কোর্স রয়েছে তার তালিকা, বিদ্যমান অনার্স বিষয়গুলোতে শিক্ষার্থী সংখ্যা, অনার্স কোর্সের জন্য প্রার্থীত বিষয়, প্রার্থীত বিষয়ে শিক্ষক সংখ্যা, নিকটবর্তী অনার্স কলেজের দূরত্ব, প্রার্থীত বিষয়ে ভৌত অবকাঠামোগত সুবিধার বর্ণনা পাঠাতে বলা হয়েছে কলেজগুলোকে।

আগামী ১০ জুলাইয়ের মধ্যে নির্ধারিত ছকে এসব তথ্য বিশেষ বাহক মারফত মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে। এসব তথ্য ইমেইলে এবং প্রয়োজনীয় কাগজপত্রসহ স্বয়ংসম্পূর্ণ প্রস্তাবনার হার্ডকপি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠাতে কলেজগুলোকে বলেছে শিক্ষা অধিদপ্তর।

অনার্স-মাস্টার্স কোর্স খোলার জন্য যেসব কলেজের তথ্য চাওয়া হয়েছে তার তালিকা দৈনিক শিক্ষার পাঠকদের জন্য তুলে ধরা হলো।

তালিকা দেখুন:

সাবেক ভিপি নূরের বিরুদ্ধে অপহরণ-ধর্ষণ ও ডিজিটাল আইনে আরেক মামলা - dainik shiksha সাবেক ভিপি নূরের বিরুদ্ধে অপহরণ-ধর্ষণ ও ডিজিটাল আইনে আরেক মামলা ১২ শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিল - dainik shiksha ১২ শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিল শিক্ষক নিবন্ধন সনদ যাচাইয়ের সেই বিজ্ঞপ্তি স্পষ্ট করল এনটিআরসিএ - dainik shiksha শিক্ষক নিবন্ধন সনদ যাচাইয়ের সেই বিজ্ঞপ্তি স্পষ্ট করল এনটিআরসিএ মুজিব জন্মশতবর্ষের কেক নিয়ে উধাও হওয়া সেই অধ্যক্ষ বরখাস্ত - dainik shiksha মুজিব জন্মশতবর্ষের কেক নিয়ে উধাও হওয়া সেই অধ্যক্ষ বরখাস্ত জাল নিবন্ধন সনদে শিক্ষকতা, সরকারিকরণের পর ধরা - dainik shiksha জাল নিবন্ধন সনদে শিক্ষকতা, সরকারিকরণের পর ধরা শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের : মন্ত্রিপরিষদ সচিব - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের : মন্ত্রিপরিষদ সচিব প্রাথমিক শিক্ষকদের বেতন উচ্চধাপে নির্ধারণ শিগগিরই : গণশিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের বেতন উচ্চধাপে নির্ধারণ শিগগিরই : গণশিক্ষা মন্ত্রণালয় স্কুল-কলেজের অনলাইন ক্লাস নিয়ে অধিদপ্তরের যেসব নির্দেশনা - dainik shiksha স্কুল-কলেজের অনলাইন ক্লাস নিয়ে অধিদপ্তরের যেসব নির্দেশনা এমপিওভুক্ত হচ্ছেন আরও ২৪১ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও ২৪১ শিক্ষক please click here to view dainikshiksha website