অনার্স-মাস্টার্স শিক্ষকদের অবস্থান কর্মসূচি স্থগিত - সমিতি সংবাদ - Dainikshiksha

অনার্স-মাস্টার্স শিক্ষকদের অবস্থান কর্মসূচি স্থগিত

নিজস্ব প্রতিবেদক |

এমপিওভুক্তির দাবিতে  অবস্থান কর্মসূচি স্থগিত ঘোষণা করেছে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স মাস্টার্স শিক্ষক সমিতি। দাবি আদায়ে গত ৩ মার্চ থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করছিলেন শিক্ষকরা। শুক্রবার (৮ মার্চ) ৬ষ্ঠ দিনে অবস্থান কর্মসূচি স্থগিত করা হয়। 

মানববন্ধনে বক্তারা বলেন, সর্বশেষ প্রায় ১ লাখ ৩৫ হাজার শিক্ষক কর্মচারীর নতুন পদ সৃষ্টি করে ‘জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮’ প্রণয়ন করা হলেও বেসরকারি কলেজে সৃষ্টিকৃত পদে কর্মরত অনার্স মাস্টার্স কোর্সের শিক্ষকদের অন্তর্ভুক্ত করা হয়নি। এ কারণে খালি হাতে অনেক শিক্ষকের অবসর গ্রহণ করতে হচ্ছে। ‘জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮’ দ্রুত সংশোধন করে বেসরকারি কলেজে অনার্স মাস্টার্স কোর্সে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের এমপিওভুক্তির দাবি জানান শিক্ষক নেতারা।

শিক্ষামন্ত্রণালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পরামর্শক্রমে  চলমান কর্মসূচি  স্থগিত করা হয়েছে জানিয়ে শিক্ষক নেতারা বলেন, ২০১৯-২০২০ অর্থ বছরে ৩৫০০ শিক্ষকের জন্য বার্ষিক ১০৪ কোটি ৯ লাখ টাকা বরাদ্দ না রাখলে আগামী নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।

অবস্থান কর্মসূচিতে বক্তব্য দেন বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স মাস্টার্স শিক্ষক সমিতি সভাপতি নেকবর হোসাইন, সহ সভাপতি গাজী মোফাজ্জেল হোসেন, সাংগঠনিক সম্পাদক সুকমল সেন, অর্থ সম্পাদক মো. মনির হোসেন, রাজবাড়ী সভাপতি রশিদ আল কামাল, নুরুল আবছার সিকদার, কামরুল হাসান লিপু, ইমদাদুল ইসলাম জোয়াদ্দার, মো. মোস্তফা, মো. নুরুন্নবী, মো. শফিকুর রহমান, মো. হেলাল উদ্দিন, মুজিবর রহমান, শারমিন জামান, সনিয়া আক্তার, মো. ইমরোজ হোসেন।

 

সাবেক ভিপি নূরের বিরুদ্ধে অপহরণ-ধর্ষণ ও ডিজিটাল আইনে আরেক মামলা - dainik shiksha সাবেক ভিপি নূরের বিরুদ্ধে অপহরণ-ধর্ষণ ও ডিজিটাল আইনে আরেক মামলা ১২ শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিল - dainik shiksha ১২ শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিল শিক্ষক নিবন্ধন সনদ যাচাইয়ের সেই বিজ্ঞপ্তি স্পষ্ট করল এনটিআরসিএ - dainik shiksha শিক্ষক নিবন্ধন সনদ যাচাইয়ের সেই বিজ্ঞপ্তি স্পষ্ট করল এনটিআরসিএ জাল নিবন্ধন সনদে শিক্ষকতা, সরকারিকরণের পর ধরা - dainik shiksha জাল নিবন্ধন সনদে শিক্ষকতা, সরকারিকরণের পর ধরা শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের : মন্ত্রিপরিষদ সচিব - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের : মন্ত্রিপরিষদ সচিব প্রাথমিক শিক্ষকদের বেতন উচ্চধাপে নির্ধারণ শিগগিরই : গণশিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের বেতন উচ্চধাপে নির্ধারণ শিগগিরই : গণশিক্ষা মন্ত্রণালয় স্কুল-কলেজের অনলাইন ক্লাস নিয়ে অধিদপ্তরের যেসব নির্দেশনা - dainik shiksha স্কুল-কলেজের অনলাইন ক্লাস নিয়ে অধিদপ্তরের যেসব নির্দেশনা এমপিওভুক্ত হচ্ছেন আরও ২৪১ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও ২৪১ শিক্ষক নতুন নিয়োগ সুপারিশ পাবেন যোগদান ও এমপিওবঞ্চিত প্রার্থীরা (ভিডিও) - dainik shiksha নতুন নিয়োগ সুপারিশ পাবেন যোগদান ও এমপিওবঞ্চিত প্রার্থীরা (ভিডিও) please click here to view dainikshiksha website