অনার্স-মাস্টার্স শিক্ষকদের অবস্থান কর্মসূচি স্থগিত - সমিতি সংবাদ - Dainikshiksha

অনার্স-মাস্টার্স শিক্ষকদের অবস্থান কর্মসূচি স্থগিত

নিজস্ব প্রতিবেদক |

এমপিওভুক্তির দাবিতে  অবস্থান কর্মসূচি স্থগিত ঘোষণা করেছে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স মাস্টার্স শিক্ষক সমিতি। দাবি আদায়ে গত ৩ মার্চ থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করছিলেন শিক্ষকরা। শুক্রবার (৮ মার্চ) ৬ষ্ঠ দিনে অবস্থান কর্মসূচি স্থগিত করা হয়। 

মানববন্ধনে বক্তারা বলেন, সর্বশেষ প্রায় ১ লাখ ৩৫ হাজার শিক্ষক কর্মচারীর নতুন পদ সৃষ্টি করে ‘জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮’ প্রণয়ন করা হলেও বেসরকারি কলেজে সৃষ্টিকৃত পদে কর্মরত অনার্স মাস্টার্স কোর্সের শিক্ষকদের অন্তর্ভুক্ত করা হয়নি। এ কারণে খালি হাতে অনেক শিক্ষকের অবসর গ্রহণ করতে হচ্ছে। ‘জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮’ দ্রুত সংশোধন করে বেসরকারি কলেজে অনার্স মাস্টার্স কোর্সে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের এমপিওভুক্তির দাবি জানান শিক্ষক নেতারা।

শিক্ষামন্ত্রণালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পরামর্শক্রমে  চলমান কর্মসূচি  স্থগিত করা হয়েছে জানিয়ে শিক্ষক নেতারা বলেন, ২০১৯-২০২০ অর্থ বছরে ৩৫০০ শিক্ষকের জন্য বার্ষিক ১০৪ কোটি ৯ লাখ টাকা বরাদ্দ না রাখলে আগামী নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।

অবস্থান কর্মসূচিতে বক্তব্য দেন বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স মাস্টার্স শিক্ষক সমিতি সভাপতি নেকবর হোসাইন, সহ সভাপতি গাজী মোফাজ্জেল হোসেন, সাংগঠনিক সম্পাদক সুকমল সেন, অর্থ সম্পাদক মো. মনির হোসেন, রাজবাড়ী সভাপতি রশিদ আল কামাল, নুরুল আবছার সিকদার, কামরুল হাসান লিপু, ইমদাদুল ইসলাম জোয়াদ্দার, মো. মোস্তফা, মো. নুরুন্নবী, মো. শফিকুর রহমান, মো. হেলাল উদ্দিন, মুজিবর রহমান, শারমিন জামান, সনিয়া আক্তার, মো. ইমরোজ হোসেন।

 

১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ৩০ আগস্ট - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ৩০ আগস্ট স্কুল-কলেজ শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ব্যাংকে - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ব্যাংকে ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক - dainik shiksha ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা বিশ্ববিদ্যালয় র‍্যাংকিং নিয়ে যা বললেন ড. জাফর ইকবাল - dainik shiksha বিশ্ববিদ্যালয় র‍্যাংকিং নিয়ে যা বললেন ড. জাফর ইকবাল সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website