অনার্স-মাস্টার্স শিক্ষকদের এমপিওভুক্তির দাবি - এমপিও - দৈনিকশিক্ষা

অনার্স-মাস্টার্স শিক্ষকদের এমপিওভুক্তির দাবি

নিজস্ব প্রতিবেদক |

এমপিও নীতিমালা ও জনবল কাঠামো সংশোধন করে এমপিওভুক্তির দাবি তুলেছন জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বেসরকারি কলেজের অনার্স মাস্টার্স কোর্সে নিয়োগপ্রাপ্ত শিক্ষকরা। রোববার (২২ ডিসেম্বর) বাংলাদেশ অনার্স-মাস্টার্স শিক্ষক পরিষদের সভায় এ দাবি জানান শিক্ষক নেতারা। রাজধানীর সিদ্ধেশ্বরী ন্যাশণাল ইনস্টিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজিতে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করে পরিষদের উপদেষ্টা অধ্যাপক মো. ফয়েজ হোসেন। সভায় বক্তব্য রাখেন, পরিষদের সভাপতি মওদুদ আহমেদ, সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান মোড়ল, সহ-সভাপতি হুমাউন কবির মোড়ল, মো. আজিমমুদ্দিন সরদার, মো. মাসুদুর রহমান, মনিরুল ইসলাম, মিল্টন মন্ডল, সাইদুর রহমান প্রমুখ। 

সভায় শিক্ষক নেতারা দ্রুত এমপিও নীতিমালা ও জনবল কাঠামো সংশোধন করে বেসরকারি কলেজের অনার্স মাস্টার্স কোর্সে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের এমপিওভুক্তি দাবি জানান। 

শিক্ষক আরও নেতারা জানান, গত বছরের মাঝামাঝি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান এমপিও নীতিমালা ও জনবল কাঠামো প্রণয়ন করে শিক্ষা মন্ত্রণালয়। কিন্তু স্কুল-কলেজের এমপিও নীতিমালা ও জনবল কাঠামোতে অনার্স-মাস্টার্স কোর্সে কর্মরত শিক্ষকদের এমপিওভুক্তির সুযোগ রাখা হয়নি। এরফলে এমপিও বঞ্চিত হয়েছেন অনার্স-মাস্টার্স শিক্ষকরা। অথচ মাদরাসা জনবল কাঠামোতে মাস্টার্স সমতুল্য কামিল পর্যায় পর্যন্ত অন্তর্ভুক্ত করা হয়েছে। কিন্তু অনার্স মাস্টার্স শিক্ষকরা এখনো এমপিওভুক্ত হতে পারছেন না। এ জটিলতা নিরসনে সংশোধিত এমপিও নীতিমালায়  অনার্স মাস্টার্স শিক্ষকদের এমপিওভুক্তির সুযোগ রাখার দাবি জানান শিক্ষক নেতারা।  

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৫৩২ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৫৩২ এসএসসির ফল প্রকাশের দিন স্কুলে জমায়েত করা যাবে না - dainik shiksha এসএসসির ফল প্রকাশের দিন স্কুলে জমায়েত করা যাবে না দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু - dainik shiksha এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা - dainik shiksha দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে - dainik shiksha বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন যেভাবে জাকাতের হিসাব করবেন - dainik shiksha যেভাবে জাকাতের হিসাব করবেন please click here to view dainikshiksha website