অনিশ্চয়তায় বাঘারপাড়া চিত্রা মডেল কলেজের ৩৭ এইচএসসি পরীক্ষার্থী - বিবিধ - দৈনিকশিক্ষা

অনিশ্চয়তায় বাঘারপাড়া চিত্রা মডেল কলেজের ৩৭ এইচএসসি পরীক্ষার্থী

যশোর প্রতিনিধি |

নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণ না করায় যশোরের বাঘারপাড়া চিত্রা মডেল কলেজের ২০২০ সালে অনুষ্ঠিতব্য এইচএসসি পরীক্ষায় ৩৭ শিক্ষার্থী ফরম পূরণের সুযোগ পাচ্ছে না। ফলে তাদের ভবিষ্যত অনিশ্চয়তার মধ্যে পড়েছে।

গত ২ ডিসেম্বর যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড ফরম পূরণের বিজ্ঞপ্তি প্রকাশ করে। বিজ্ঞপ্তি প্রকাশের পর বিগত বছরে এক ও দুই বিষয়ে অকৃতকার্যরা ফরম পূরণ করতে গেলে অধ্যক্ষ অস্বীকৃতি জানায়। এ ব্যাপারে দুশ্চিন্তায় পড়েছে শিক্ষার্থীরা। তবে যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক জানিয়েছেন অকৃতকার্য সকলেই ফরম পূরণ ও পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।

গেল বছরের অকৃতকার্য শিক্ষার্থী আব্দুল্লাহ খান, আকাশ, ইমন, সম্রাটসহ একাধিক শিক্ষার্থীরা জানায়, কলেজ থেকে এ বছর প্রাক নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণ করার নির্দেশনা দেওয়া হয়। এ পরীক্ষার কয়েকজন অকৃতকার্য শিক্ষার্থী পরীক্ষা দিতে গেলে তাদের পরীক্ষা নেওয়া হয়নি। নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণ করলেই হবে- কলেজ কর্তৃপক্ষ তাদের এমনটি জানিয়েছিল। বিগত বছরগুলোতে অকৃতকার্যরা নির্বাচনী পরীক্ষা না দিলেও ফরম ফিলাপের সুযোগ পেয়েছিল বলে জানান শিক্ষার্থীরা। এটা ভেবেই তারা এবার নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণ করেনি। এ ছাড়া নির্বাচনী পরীক্ষা কবে থেকে শুরু হবে এ ব্যাপারে কলেজ কর্তৃপক্ষ তাদের অবগত করেনি বলেও শিক্ষার্থীরা জানায়।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কোহিনুর আলম সাংবাদিকদের বলেন, নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণ না করলেও বিগত বছরগুলোতে শিক্ষার্থীরা ফরম ফিলাপের সুযোগ পেয়েছিল। তবে চলতি মাসের ২ তারিখে যশোর শিক্ষাবোর্ড ফরম পূরণের বিজ্ঞপ্তিতে পূর্বের ঐ নিয়ম সংশোধিত হয়েছে। এতে বলা হয়েছে, অকৃতকার্য শিক্ষার্থী যারা নির্বাচনী পরীক্ষায় উপস্থিত থাকবে না- তারা ফরম ফিলাপের সুযোগ পাবে না। আর এ বিজ্ঞপ্তি অনুযায়ী তারা এবার ফরম ফিলাপের সুযোগ পাচ্ছে না।
এ ব্যাপারে যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্রে বলেন, চিত্রা মডেল কলেজের অধ্যক্ষের বিজ্ঞপ্তিটি বোঝার ভুল ছিল। অকৃতকার্যরা সবাই ফরম পূরণ ও পরীক্ষায় অংশ গ্রহণ করতে পারবে। 

করোনায় আরও ৩৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৭৩৩ - dainik shiksha করোনায় আরও ৩৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৭৩৩ সংসদ সদস্যরা ডিগ্রি কলেজের সভাপতি পদেও থাকতে পারবেন না - dainik shiksha সংসদ সদস্যরা ডিগ্রি কলেজের সভাপতি পদেও থাকতে পারবেন না টিউশন ফি না দেয়া শিক্ষার্থীদের অনলাইন ক্লাসের বাইরে রাখা যাবে না : হাইকোর্ট - dainik shiksha টিউশন ফি না দেয়া শিক্ষার্থীদের অনলাইন ক্লাসের বাইরে রাখা যাবে না : হাইকোর্ট সরকার আর শিক্ষিত বেকার তৈরি করতে চায় না : শিক্ষামন্ত্রী - dainik shiksha সরকার আর শিক্ষিত বেকার তৈরি করতে চায় না : শিক্ষামন্ত্রী এনটিআরসিএ থেকেই জাল নিবন্ধন সনদটি বৈধ করে নিলেন শিক্ষক - dainik shiksha এনটিআরসিএ থেকেই জাল নিবন্ধন সনদটি বৈধ করে নিলেন শিক্ষক এমপিও না দেয়ার শর্তে নতুন ৩ কলেজের অনুমতি - dainik shiksha এমপিও না দেয়ার শর্তে নতুন ৩ কলেজের অনুমতি শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website