অনিয়মের অভিযোগে বন্ধ স্কুল ভবনের নির্মাণ কাজ - স্কুল - দৈনিকশিক্ষা

অনিয়মের অভিযোগে বন্ধ স্কুল ভবনের নির্মাণ কাজ

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি |

পাবনার ভাঙ্গুড়ায় স্কুল ভবনের নির্মাণকাজ বন্ধ করে দিয়েছেন ভারপ্রাপ্ত উপজেলা প্রকৌশলী। গত ১০ অক্টোবর ভাঙ্গুড়া দক্ষিণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সরেজমিনে গিয়ে অনিয়ম দেখে কাজ বন্ধ করে দেন তিনি।

জানা যায়, ২০১৮-১৯ অর্থবছরে ভাঙ্গুড়া দক্ষিণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তিনতলা ভিতবিশিষ্ট একতলা ভবন নির্মাণকাজের দরপত্র ডাকে উপজেলা প্রকৌশল অফিস। ৭৬ লাখ টাকা ব্যয়ে কাজটি পায় পাবনার অনিক ট্রেডার্স। কিন্তু যথাসময়ে কাজ শুরু না করায় উপজেলা প্রকৌশল অফিস ঠিকাদারকে চাপ দিতে থাকেন।

একপর্যায়ে দুই মাস আগে ভাঙ্গুড়ার ঠিকাদার একরাম হোসেনের কাছে ভবনটির নির্মাণকাজ বিক্রি করে দেয় অনিক ট্রেডার্স। গত মাসে কাজও শুরু করেন সাব ঠিকাদার একরাম। বৃহস্পতিবার কাজের প্রথম পর্যায়ে ভবনের সিসি ঢালাইয়ের কথা ছিল। কিন্তু ঢালাইয়ের সময় কম রড ব্যবহারের পাশাপাশি মূল ভিত্তিতে বালু দিয়ে পর্যাপ্ত কম্প্যাকশন না করায় সরেজমিনে গিয়ে কাজ বন্ধ করে দেন ভারপ্রাপ্ত উপজেলা প্রকৌশলী।

অভিযুক্ত সাব ঠিকাদার একরামের দাবি, ‘কাজে তেমন কোনো অনিয়ম করা হয়নি।’

এ ব্যাপারে ভারপ্রাপ্ত উপজেলা প্রকৌশলী রাজু আহমেদ বলেন, ‘নির্মাণকাজে কিছুটা অনিয়ম মনে হয়েছে। তাই কাজ বন্ধ রাখা হয়েছে। দরপত্র অনুযায়ী কাজের মান শতভাগ নিশ্চিত না হলে কাজ করতে দেয়া হবে না।’

এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ - dainik shiksha দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ - dainik shiksha এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি - dainik shiksha ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে - dainik shiksha এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী - dainik shiksha এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী দাখিলের ফল জানবেন যেভাবে - dainik shiksha দাখিলের ফল জানবেন যেভাবে ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব - dainik shiksha ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব এসএসসি ও সমমান পরীক্ষার ফল জানবেন যেভাবে - dainik shiksha এসএসসি ও সমমান পরীক্ষার ফল জানবেন যেভাবে এসএসসি-দাখিল ভোকেশনালের ফল জানবেন যেভাবে - dainik shiksha এসএসসি-দাখিল ভোকেশনালের ফল জানবেন যেভাবে নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ - dainik shiksha নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত - dainik shiksha বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা - dainik shiksha ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website