please click here to view dainikshiksha website

অন্ধ পিতার কষ্ট দূর করতে চায় কবিতা

মাদারীপুর প্রতিনিধি | জানুয়ারি ৭, ২০১৬ - ১০:১৪ অপরাহ্ণ
dainikshiksha print

Kabita Mandalবাবা চিন্ময় মন্ডল অন্ধ,মা অর্চনা রানী মন্ডল গৃহিনী। পৈত্রিক সম্পত্তি যা আছে তা বন্ধক রেখে সেই টাকা দিয়ে গাভী ক্রয় করে তা লালন পালন করে ৪ সদস্যের সংসার চালিয়ে যাচ্ছেন চিন্ময় মন্ডল। আয় রোজগারের একমাত্র অবলম্বন গাভী পালন করতেও হিমশিম খেতে হচ্ছে তাদের। গো-খাদ্য কিনতে অনেক কষ্ট হয় তাদের। তারপরও সংসারের ঘানি তাদের টানতে হচ্ছে নিয়মিত। জরাজীর্ণ একখানা টিনের ঘরের মধ্যে মাথা গোঁজার ঠাই তাদের। ঘরখানা মেরামতের জন্য কোন অর্থ জোগাড় করতে পারেনি চিন্ময় মন্ডল।মাদারীপুর সদর উপজেলার ধুরাইল ইউনিয়নের উত্তর বিরঙ্গল গ্রামের মৃত চিত্ত রঞ্জন মন্ডলের ৪ ছেলের মধ্যে চিন্ময় মন্ডল দ্বিতীয়।

মাদারীপুর সদর উপজেলার ধুরাইল ইউনিয়নের বৈরাগীরহাট গ্রীণ চাইল্ড কিন্ডার গার্টেন কেজি স্কুল থেকে পিএসসি পরীক্ষায় জিপিএ-৫ এবং প্রাথমিক বৃত্তি পরীক্ষায় সাধারন গ্রেডে বৃত্তি লাভ করে চিন্ময় মন্ডলের মেয়ে কবিতা মন্ডল। ষষ্ঠ শ্রেণীতে ভর্তি হয় ধুরাইল ইউনিয়নের জালারপুর আইডিয়াল উচ্চ বিদ্যালয়ে। অভাব অনটন পিছু না ছাড়লেও কবিতার লেখাপড়ায় ব্যাঘাত ঘটাতে পারেনি একটুও। প্রতিটি পরীক্ষায় সে কৃতিত্বপূর্ণ ফলাফল লাভ করে আসছে। ২০১৫ সালের অনুষ্ঠিত জেএসসি পরীক্ষায় জিপিএ-৫ লাভ করে অন্ধ পিতার মুখে হাসি ফুটিয়েছে কবিতা মন্ডল।অভাবের সংসারের অন্ধের যষ্ঠি কবিতা মন্ডল। দুই বোনের মধ্যে কবিতা বড়। ছোট বোন তিথি মন্ডল চাছার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর ছাত্রী।কবিতা মন্ডল জানায়,তার ভাল ফল লাভের পিছনে তার বাবা মা ও বিদ্যালয়ের শিক্ষকদের পরামর্শ অনুপ্রেরণা জুগিয়েছে। সে উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে অন্ধ বাবার স্বপ্ন পূরণ করার প্রত্যয় ব্যক্ত করে।কবিতার বাবা অন্ধ চিন্ময় মন্ডল জানান, তার মেয়ের ভাল ফলাফল তার জীবনের সকল দুঃখ কষ্ট দূর করেছে।আগামীতে যাতে আরো ভাল ফল লাভ করতে পারে সে ব্যাপারে সকলের আশির্বাদ কামনা করেছেন তিনি।

জালালপুর আইডিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ¦ সুলতান হোসেন মাতুব্বর জানান,কবিতা লেখাপড়ায় ভাল। আগামীতে যাতে আরো ভাল করতে পারে সে ব্যাপারে বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী ও ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ সার্বক্ষনিক দেখভাল করছেন। তিনি আরো বলেন,২০১৫ সালের অনুষ্ঠিত জেএসসি পরীক্ষায় জালালপুর আইডিয়াল উচ্চ বিদ্যালয় থেকে ৪০ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে ১২ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে এবং ২৮ জন জিপিএ-৪ পয়েন্টের উপরে লাভ করেছে।


সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন