অপহৃত স্কুলছাত্রী চট্টগ্রামে উদ্ধার, গ্রেপ্তার ৪ - বিবিধ - Dainikshiksha

অপহৃত স্কুলছাত্রী চট্টগ্রামে উদ্ধার, গ্রেপ্তার ৪

চট্টগ্রাম প্রতিনিধি |

লাকসাম থেকে অষ্টম শ্রেণিপড়ুয়া এক ছাত্রীকে (১৩) অপহরণের ৩৭ দিন পর চট্টগ্রাম হতে উদ্ধার করেছে র‌্যাব। এসময় র‌্যাব অপহরণকারী চক্রের আস্তানায় অভিযান পরিচালনা করে চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে। গত ৫ই ফেব্রুয়ারি ওই কিশোরীকে কৌশলে অপহরণ করে চট্টগ্রামের হালিশহর এলাকার একটি বাড়িতে আটকে রেখে ৫টি চোরাই মোবাইল ফোনে অপহরণকারীরা ওই ছাত্রীর পরিবারের নিকট মুক্তিপণ দাবি করে আসছিল। পরে তারা ওই কিশোরীকে শারীরিকভাবে নির্যাতন করে এবং ইয়াবা সেবন করিয়ে জোরপূর্বক ধর্ষণ করে এবং দেহ ব্যবসা করায়।

বৃহস্পতিবার এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান কুমিল্লাস্থ র‌্যাব-১১ সিপিসি-২ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার শেখ বিল্লাল হোসেন। গ্রেফতারকৃতরা হচ্ছে ফেনী জেলা সদরের নোয়াবাদ গ্রামের মৃত আবদুস সাত্তারের ছেলে এয়াকুব আলী মিন্টু ওরফে মিলন (৩১), তার স্ত্রী জেসমিন (২৪) চট্টগ্রামের হালিশহর এলাকার ভাড়াটিয়া বগুড়া জেলার আদমদীঘি থানার চাটমোহর গ্রামের আফজ মণ্ডলের মেয়ে আফরোজা আক্তার আশা ওরফে সুমি (৩২) ও মৌলভীবাজার জেলার কুলাউড়া থানার মুনসুরপুর গ্রামের মৃত তৈয়ব আলীর ছেলে মো. আবদুল মোমিন (৩০)।

জানা যায়, ঘটনার কিছুদিন আগে এয়াকুব আলী মিন্টু ওরফে মিলন চট্টগ্রাম থেকে লাকসামে এসে ওই কিশোরীর পাশের বাসার একটি কক্ষ ভাড়া নেয় এবং তারা অপহরণের উদ্দেশ্যে ওই কিশোরীকে টার্গেট করে তার পরিবারের সঙ্গে সুসম্পর্ক গড়ে তোলে। একপর্যায়ে গত ৫ই ফেব্রুয়ারি মিলন ও তার স্ত্রী বেড়াতে যাবে এবং বিকালে ফিরে আসবে এমন কথা বলে ওই কিশোরীকে তার মার নিকট থেকে নিয়ে বের হয়। পরে কৌশলে নেশা জাতীয় পানীয় পান করিয়ে লাকসাম রেলওয়ে স্টেশন থেকে ট্রেনে করে চট্টগ্রাম নিয়ে যায়।

এরপর তারা ওই কিশোরীর মায়ের মোবাইল ফোনে মুক্তিপণ দাবি করতে থাকে। এ ঘটনায় ওই কিশোরীর মা ৮ই ফেব্রুয়ারি লাকসাম থানায় জিডি করেন এবং ১৯শে ফেব্রুয়ারি র‌্যাব কার্যালয়ে অভিযোগ করেন। বৃহস্পতিবার প্রেসব্রিফিংয়ে কুমিল্লাস্থ র‌্যাব-১১ সিপিসি-২ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার শেখ বিল্লাল হোসেন সাংবাদিকদের জানান, অভিযোগ পাওয়ার পর ওই কিশোরীকে উদ্ধারে আমরা অভিযানে মাঠে নামি এবং মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে অপহরণকারী চক্রের অবস্থান নিশ্চিত হয়ে বুধবার চট্টগ্রামের হালিশহর এলাকার একটি বাড়ি থেকে ওই ছাত্রীকে উদ্ধারসহ অপহরণকারী চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করি। জিজ্ঞাসাবাদে অপহরণকারী চক্রের গ্রেপ্তারকৃত সদস্যরা জানিয়েছে, তারা ওই ছাত্রীকে কৌশলে অপহরণের পর তার পরিবারের নিকট মুক্তিপণ দাবি করেছে এবং ইয়াবা সেবন করিয়ে নিজেরা ধর্ষণসহ জোরপূর্বক দেহ ব্যবসা করিয়েছে। অপহরণকারী এ চক্রের অপর সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।   

১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ৩০ আগস্ট - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ৩০ আগস্ট স্কুল-কলেজ শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ব্যাংকে - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ব্যাংকে ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক - dainik shiksha ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা বিশ্ববিদ্যালয় র‍্যাংকিং নিয়ে যা বললেন ড. জাফর ইকবাল - dainik shiksha বিশ্ববিদ্যালয় র‍্যাংকিং নিয়ে যা বললেন ড. জাফর ইকবাল সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website