অবশেষে অন্যত্র ভর্তির সুযোগ পেল ১১ শিক্ষার্থী - ভর্তি - Dainikshiksha

অবশেষে অন্যত্র ভর্তির সুযোগ পেল ১১ শিক্ষার্থী

বরিশাল প্রতিনিধি |

অবশেষে বরিশালের বানারীপাড়ার একটি মাদরাসার ১১ জন শিক্ষার্থীকে অন্যত্র ভর্তি হওয়ার জন্য মার্কশিট দিতে বাধ্য হয়েছে মাদরাসা কর্তৃপক্ষ। দাখিল পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ইচ্ছার বিরুদ্ধে মার্কশিট আটকে রেখে গোপনে নিজ প্রতিষ্ঠানের অনলাইনে ভর্তির আবেদন করে মাদরাসা কর্তৃপক্ষ। এরপর উপজেলা প্রশাসনের চাপে পরে একটি মাদরাসার ১১ জন শিক্ষার্থীকে অন্যত্র ভর্তি হওয়ার জন্য ছেড়ে দেয়া হয়।

সূত্র জানায়, সম্প্রতি বানারীপাড়া উপজেলার আহম্মদাবাদ হোসাইনিয়া আলিম মাদরাসাসহ একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা দাখিল পরীক্ষায় উত্তীর্ণ হওয়া শিক্ষার্থীদের মার্কশিট আটকে রেখে গোপনে অনলাইনে অন্যের মোবাইল নম্বর ব্যবহার করে আলিম শ্রেণিতে ভর্তির আবেদন করেন।

এ কারণে ওই শিক্ষার্থীরা অনলাইনে তাদের পছন্দের শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির আবেদন করতে পারেননি। পরে তারা কোনো উপায় না পেয়ে সোমবার এ বিষয়ে প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ আবদুল্লাহ সাদীদের কাছে লিখিত অভিযোগ করেন।

বুধবার ইউএনও শেখ আবদুল্লাহ সাদীদ এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিলে উপজেলার আহম্মদাবাদ হোসাইনিয়া আলিম মাদরাসার মো. আজিজুল হক (রোল-২৩৭৫১০), মো. রিফাত মৃধা (রোল-২৩৭৫১৬), মো. বায়েজিদ (রোল-২৩৭৫১১) ও মো. রনিসহ (রোল-২৩৭৫১২) ১১ শিক্ষার্থীর মার্কশিট ও অনলাইনে আবেদন করার গোপন নম্বর দিয়ে দেয়া হয়।

এ বিষয়ে ওই মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবদুল হালিম খান জানান, দাখিল পরীক্ষায় উত্তীর্ণ হওয়া তার মাদরাসার ২৮ জন শিক্ষার্থীর মধ্য থেকে বুধবার ১১ জনকে অন্যত্র ভর্তি হওয়ার জন্য ছেড়ে দেয়া হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আবদুল্লাহ সাদীদ বলেন, দাখিল পরীক্ষায় উত্তীর্ণ হওয়া শিক্ষার্থীদের মার্কশিট ও অনলাইনে আবেদন করা গোপন নম্বর দিয়ে দেয়ার জন্য সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানকে নির্দেশ দেয়া হয়েছে। অন্যথায় তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

প্রাথমিক সমাপনী পরীক্ষায়ও থাকছে না জিপিএ ৫ - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষায়ও থাকছে না জিপিএ ৫ প্রাথমিকের প্রতিটি শিশুই হবে ডিকশনারি: গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকের প্রতিটি শিশুই হবে ডিকশনারি: গণশিক্ষা প্রতিমন্ত্রী সাধারণ শিক্ষায় কারিগরি ট্রেড ও শিক্ষামন্ত্রীর ব্যাখ্যা (ভিডিও) - dainik shiksha সাধারণ শিক্ষায় কারিগরি ট্রেড ও শিক্ষামন্ত্রীর ব্যাখ্যা (ভিডিও) জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির যোগ্যতা নির্ধারণ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির যোগ্যতা নির্ধারণ নবজাগরণের অগ্রদূত আহমদ ছফা অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখতেন - dainik shiksha নবজাগরণের অগ্রদূত আহমদ ছফা অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখতেন মাদরাসায় নবসৃষ্ট পদ পূরণে টাকার হিসেব চেয়েছে মন্ত্রণালয় - dainik shiksha মাদরাসায় নবসৃষ্ট পদ পূরণে টাকার হিসেব চেয়েছে মন্ত্রণালয় এমপিওভুক্তিতে মহিলা কোটার পদ নির্ধারণে শাখাভিত্তিক আলাদা হিসাব নয় - dainik shiksha এমপিওভুক্তিতে মহিলা কোটার পদ নির্ধারণে শাখাভিত্তিক আলাদা হিসাব নয় ১৬তম শিক্ষক নিবন্ধনে আবেদন ১০ লাখ ৩৫ হাজার - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধনে আবেদন ১০ লাখ ৩৫ হাজার ঢাকা বোর্ডে এসএসসির ট্রান্সক্রিপ্ট বিতরণ শুরু ২৫ জুন - dainik shiksha ঢাকা বোর্ডে এসএসসির ট্রান্সক্রিপ্ট বিতরণ শুরু ২৫ জুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website