অবসরপ্রাপ্ত কর্মচারীদের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি প্রাপ্তি নিশ্চিত করার দাবি - সমিতি সংবাদ - দৈনিকশিক্ষা

অবসরপ্রাপ্ত কর্মচারীদের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি প্রাপ্তি নিশ্চিত করার দাবি

নিজস্ব প্রতিবেদক |

সর্বস্তরের জনগণসহ অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীদের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি প্রাপ্তির সুযোগ নিশ্চিত করার দাবি জানিয়েছেন অবসরপ্রাপ্ত শিক্ষক নেতা ও বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের সভাপতি মো. সিদ্দিকুর রহমান। একই সাথে প্রবীণ কর্মচারীদের জন্য দুর্যোগকালীন বিশেষ অনুদান দেয়ার দাবিও জানিয়েছেন তিনি। বৃহস্পতিবার (৯ এপ্রিল) দৈনিক শিক্ষাডটকমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ দাবি জানান প্রবীণ শিক্ষক নেতা।

বিজ্ঞপ্তিতে তিনি বলেন, মধ্যবিত্ত অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীরা আর্থিক ভোগান্তিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সঙ্কটে পড়েছেন করোনা ভাইরাস সংক্রমণ রোধে চলমান পরিস্থিতিতে কিছু অসাধু ব্যবসায়ী দ্রব্যমূল্য বৃদ্ধি করে দিয়েছেন এর ফলে মধ্যবিত্তরা বিশেষ করে অবসরপ্রাপ্ত কর্মচারীরা চরম বিপাকে পড়েছেন। 

তাই, অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীদের বিশেষ আর্থিক অনুদান দেয়াসহ জনসাধারণের জন্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি প্রাপ্তির সুযোগ নিশ্চিত করার দাবি জানিয়েছেন তিনি। একই সাথে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি দেশের সব স্থানে সরবরাহ নিশ্চিত করতে সরকারের প্রতি দৃষ্টি আকর্ষণ করেছেন তিনি। 

জানা গেছে, প্রবীণ শিক্ষক নেতা ও বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের সভাপতি মো. সিদ্দিকুর রহমান বসবাস করেন রাজধানীর নন্দীপাড়া এলাকা। করোনা ভাইরাস সংক্রমণ রোধে সম্প্রতি এলাকাটি লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। এ সুযোগে এলাকার কিছু অসাধু ব্যবসায়ী নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দাম বাড়িয়ে ফেলেছেন। প্রতি কেজি চাল ১০ টাকা বেশি, প্রতি কেজি মুড়ি ১০ টাকা বেশি প্রতি কেজি ডালের ২০ টাকা বেশি মূল্যে বিক্রি করা হচ্ছে। এছাড়া সাবান সহ বিভিন্ন প্রয়োজনীয় দ্রব্যাদি অতিরিক্ত দামে বিক্রি করছেন ব্যবসায়ীদের সিন্ডিকেট। এ প্রেক্ষিতে সর্বস্তরের জনগণসহ অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীদের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি প্রাপ্তি নিশ্চিত করার দাবি জানিয়েছেন প্রবীণ এই শিক্ষক নেতা।

করোনায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ১৬৬ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ১৬৬ এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু - dainik shiksha এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা - dainik shiksha দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে - dainik shiksha বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন যেভাবে জাকাতের হিসাব করবেন - dainik shiksha যেভাবে জাকাতের হিসাব করবেন please click here to view dainikshiksha website