অবসর-কল্যাণের টাকা পেলেন না, বিনা চিকিৎসায় শিক্ষকের মৃত্যু - স্কুল - দৈনিকশিক্ষা

অবসর-কল্যাণের টাকা পেলেন না, বিনা চিকিৎসায় শিক্ষকের মৃত্যু

বেনাপোল (যশোর) প্রতিনিধি |

অবসর সুবিধা ও কল্যাণট্রাস্টের টাকা না পেয়ে অর্থাভাবে বিনা চিকিৎসায় আইন উদ্দীন (৬২) নামে অবসরপ্রাপ্ত এক প্রধান শিক্ষকের মৃত্যু হয়েছে। যশোরের শার্শা উপজেলার এই শিক্ষক বেনাপোল পোর্ট থানার বারোপোতা ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন।

পারিবারিক সূত্র জানায়, ২০১৯ খ্রিষ্টাব্দের জানুয়ারি মাসে তিনি অবসরে যাওয়ার কয়েকদিন পর তিনি হঠাৎ স্ট্রোক করে প্যারালাইজড হয়ে যান। দীর্ঘদিন অতিবাহিত হলেও অবসর সুবিধার বা কল্যাণট্রাস্টের টাকা জোটেনি হতভাগ্য প্রধান শিক্ষকের ভাগ্যে। আশায় বুক বেঁধেছিলেন এককালীন এ পেনশনের টাকা পেলে চিকিৎসা করাবেন।

কিন্তু আবেদনের দেড় বছর অতিবাহিত হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি হয়নি তার প্রতি। অথচ কল্যাণট্রাস্টের টাকার কোনও ঘাটতি নেই।  এ অবস্থায় অসুস্থ হয়ে অর্থাভাবে না জোটতো ঠিকমতো খাওয়া-দাওয়া, না পেতেন চিকিৎসা। বিভিন্ন মহলে বিষয়টি নিয়ে অভিযোগ করেও কোনো সমাধান না হওয়ায় অসহায় জীবনযাপন করছিলেন শিক্ষক আইন উদ্দীন ও তার পরিবার। শারীরিক অবস্থার অবনতি হয়ে অবশেষে বুধবার রাতে মারা যান তিনি।

বিষয়টি নিশ্চিত করে বারোপোতা ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও পুটখালি ইউনিয়নের চেয়ারম্যান মাস্টার হাদিউজ্জামান বলেন, আইন উদ্দীন আমার শিক্ষাগুরু ছিলেন। তার অসুস্থতা ও পেনশনের টাকা না পাওয়ার বিষয়টি আমার জানা ছিল না। পরে খবর নিয়ে জানতে পারলাম অবসর সুবিধা বা কল্যাণট্রাস্টের টাকা না পাওয়ায় চিকিৎসা করাতে পারেননি তিনি। অসুস্থ অবস্থায় বুধবার রাতে তার মৃত্যু হয়েছে। দ্রুত সময়ের মধ্যে তার পেনশনের টাকাটা পরিবার যেন পায় সে ব্যবস্থা করব।

কলাণট্রাস্টের বা অবসরের টাকা না পাওয়ার বিষয়টি নিশ্চিত করে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাফিজুর রহমান বলেন, বিষয়টি আমি শুনেছি। অফিসে খোঁজ নিয়ে জেনেছি দীর্ঘদিনে অবসরপ্রাপ্ত শিক্ষক আইন উদ্দীন পেনশনের টাকা পাননি। এতে আমার কোনো হাত নেই। তবে ওই শিক্ষকের পরিবারকে অনলাইনের মাধ্যমে আবেদন করার পরামর্শ দিয়েছি।

Admission going on at Navy Anchorage School and College Chattogram - dainik shiksha Admission going on at Navy Anchorage School and College Chattogram একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website