অবসর কল্যাণের বর্ধিত চাঁদা কর্তন বন্ধের দাবিতে শিক্ষামন্ত্রীকে স্মারকলিপি - সমিতি সংবাদ - দৈনিকশিক্ষা

অবসর কল্যাণের বর্ধিত চাঁদা কর্তন বন্ধের দাবিতে শিক্ষামন্ত্রীকে স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক |
বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টের বর্ধিত চাঁদা কর্তন বন্ধসহ এমপিওভুক্ত সকল শিক্ষাপ্রতিষ্ঠান সরকারিকরণের দাবিতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলকে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ শিক্ষক সমিতি। বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) পৃথকভাবে এ স্মারকলিপি দেয়া হয় বলে দৈনিকশিক্ষা ডটকমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।
 
বাংলাদেশ শিক্ষক সমিতি সভাপতি মো. নজরুল ইসলাম রনি স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়,প্রায় ৫ লাখ এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের বেতন থেকে প্রতিমাসে অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টের চাঁদা বাবদ ৬ শতাংশ কর্তন হলেও অজ্ঞাত কারণে তা বাড়িয়ে ১০ শতাংশ কর্তন করার গেজেট প্রকাশিত হওয়ায় শিক্ষক-কর্মচারীদের মাঝে হতাশা নেমে এসেছে। ইতিমধ্যে কারিগরি অধিদপ্তর শিক্ষকদের বেতন থেকে ১০ শতাংশ কর্তন করা শুরু করেছে। স্মারকলিপিতে বেসরকারি শিক্ষক-কর্মচারীদের বেতন-বৈষম্য তুলে ধরা হয়।
 
এ প্রেক্ষিতে অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টের চাঁদা অতিরিক্ত চাঁদা কর্তন বন্ধসহ সকল এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান সরকারিকরণের পদক্ষেপ গ্রহণ করার দাবি জানান শিক্ষক নেতারা। এছাড়া আসন্ন ঈদুল ফিতরের আগেই শিক্ষক-কর্মচারীদের পূর্ণাঙ্গ ঈদ বোনাস প্রদানের জোর দাবি জানানো হয়।
 
একই দাবিতে বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইন এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক সৈয়দ মো. গোলাম ফারুককে বাংলাদেশ শিক্ষক সমিতির পক্ষ থেকে স্মারকলিপি দেওয়া হয়েছে বলেও দৈনিক শিক্ষকে জানিয়েছেন সমিতির নেতারা।                                                                 
 
 
সরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ - dainik shiksha সরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ প্রশ্নফাঁসের গুজব রোধে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো নজরদারিতে : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রশ্নফাঁসের গুজব রোধে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো নজরদারিতে : গণশিক্ষা প্রতিমন্ত্রী ইবতেদায়ি সমাপনীতে নকল, শিক্ষকসহ ১৪ পরীক্ষার্থী বহিষ্কার - dainik shiksha ইবতেদায়ি সমাপনীতে নকল, শিক্ষকসহ ১৪ পরীক্ষার্থী বহিষ্কার সমাপনী পরীক্ষার হল থেকে পালালেন হাইস্কুল-কলেজের ৩৭ শিক্ষার্থী - dainik shiksha সমাপনী পরীক্ষার হল থেকে পালালেন হাইস্কুল-কলেজের ৩৭ শিক্ষার্থী শিশুদের অধিকার নিশ্চিতে স্কুলগুলোতে টাস্কফোর্সের কাজ অন্তর্ভুক্তির সুপারিশ বিবেচনা করা হবে : নওফেল - dainik shiksha শিশুদের অধিকার নিশ্চিতে স্কুলগুলোতে টাস্কফোর্সের কাজ অন্তর্ভুক্তির সুপারিশ বিবেচনা করা হবে : নওফেল টেস্টে ফেল ছাত্রদের স্কুলে হামলা - dainik shiksha টেস্টে ফেল ছাত্রদের স্কুলে হামলা এমপিও কমিটির সভা ২৪ নভেম্বর - dainik shiksha এমপিও কমিটির সভা ২৪ নভেম্বর নতুন এমপিওভুক্ত ১ হাজার ৬৫০ প্রতিষ্ঠানের তথ্য পাঠানোর নির্দেশ - dainik shiksha নতুন এমপিওভুক্ত ১ হাজার ৬৫০ প্রতিষ্ঠানের তথ্য পাঠানোর নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website