অবসর নিচ্ছেন বিএম কলেজ অধ্যক্ষ শফিকুর রহমান - কলেজ - দৈনিকশিক্ষা

অবসর নিচ্ছেন বিএম কলেজ অধ্যক্ষ শফিকুর রহমান

বরিশাল প্রতিনিধি |

বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজে অধ্যক্ষ পদে টানা ২৯ মাস দায়িত্ব পালনের পর সরকারি চাকরি থেকে অবসরে যাচ্ছেন প্রফেসর শফিকুর রহমান সিকদার। শুক্রবার (২৯ মে) রাতে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

জানা গেছে, তিনি শনিবার বিএম কলেজের ৬৫তম অধ্যক্ষ হিসেবে বিএম কলেজ থেকে অবসর গ্রহণ করবেন।

কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক আলামিন সরোয়ার জানান, ১৯৬১ খ্রিষ্টাব্দের ১ জুন ফরিদপুর জেলার আলফাডাঙ্গায় জন্মগ্রহণ করেন তিনি। সপ্তম বিসিএস এর মাধ্যমে শিক্ষা ক্যাডারে যোগদান এবং ২০১৮ খ্রিষ্টাব্দের ১ জানুয়ারি বিএম কলেজে অধ্যক্ষ পদে যোগদান করেন।

তার নেতৃত্বে বি এম কলেজ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে সারাদেশে ২য় স্থান অধিকার করেছে।

তিনি সরকারি বি এম কলেজে বিশুদ্ধ পানীয় জল সরবরাহ, সেনিটেশন ব্যবস্থা কার্যকরী করা, ছাত্রীদের জন্য নতুন বাথরুম নির্মাণ ও সংস্কার, ৩টিপাকা ব্যাড মিন্টন কোর্ট তৈরি, ছাত্রীনিবাসে একটি স্থায়ী পাকা মঞ্চ নির্মাণ, উচ্চ মাধ্যমিকের জন্য একটি একতলা ক্লাসরুম নির্মাণ, বিভাগ ভিত্তিক সেমিনার ও কর্মশালার আয়োজন, মসজিদ এবং শিক্ষক সম্মেলন কক্ষে এসি প্রদান, ছাত্র ছাত্রীদেরকে আইসিটি প্রশিক্ষণ এবং শিক্ষকদের প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে মাল্টিমিডিয়া ক্লাস গ্রহণের ব্যাপারে সক্রিয় ছিলেন বলে জানান শিক্ষক নেতা আলামিন সরোয়ার।

১ নভেম্বর থেকে ইবতেদায়ি ও দাখিলের সিলেবাস বাস্তবায়ন শুরু - dainik shiksha ১ নভেম্বর থেকে ইবতেদায়ি ও দাখিলের সিলেবাস বাস্তবায়ন শুরু সরকার ভাবমূর্তি নষ্ট করে ফেসবুকে পোস্ট দিলে শিক্ষকদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা - dainik shiksha সরকার ভাবমূর্তি নষ্ট করে ফেসবুকে পোস্ট দিলে শিক্ষকদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা ২০২১ খ্রিষ্টাব্দের সরকারি ছুটির তালিকা চূড়ান্ত - dainik shiksha ২০২১ খ্রিষ্টাব্দের সরকারি ছুটির তালিকা চূড়ান্ত আলিম পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশনের তথ্য সংশোধন শুরু - dainik shiksha আলিম পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশনের তথ্য সংশোধন শুরু রিফাত হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক ১১ আসামির কারাদণ্ড, খালাস ৩ - dainik shiksha রিফাত হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক ১১ আসামির কারাদণ্ড, খালাস ৩ দশ স্কুল স্থাপন প্রকল্পের পরিচালক হওয়ার তদবিরে শিক্ষা ভবনের বিতর্কিতরাই! - dainik shiksha দশ স্কুল স্থাপন প্রকল্পের পরিচালক হওয়ার তদবিরে শিক্ষা ভবনের বিতর্কিতরাই! প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে উচ্চ আদালতের রায় উপেক্ষা করে শিক্ষকদের হয়রানির অভিযোগ - dainik shiksha উচ্চ আদালতের রায় উপেক্ষা করে শিক্ষকদের হয়রানির অভিযোগ পাবলিক পরীক্ষায় অটোপাস: সাত সমস্যা বনাম তিন সমাধান - dainik shiksha পাবলিক পরীক্ষায় অটোপাস: সাত সমস্যা বনাম তিন সমাধান please click here to view dainikshiksha website