অবিবাহিত মেয়েদের জন্য নিষিদ্ধ হল মোবাইল ফোন! - নারী শিক্ষা - Dainikshiksha

অবিবাহিত মেয়েদের জন্য নিষিদ্ধ হল মোবাইল ফোন!

দৈনিক শিক্ষাডেক্স |

mobile phoneমোবাইল ফোন ছাড়া আমাদের এক মুহূর্তও চলে না। বলা যায় এটি আমাদের দৈনন্দিন জীবনের সবচে প্রয়োজনীয় অনুসঙ্গে পরিণত হয়েছে। তবে হাজার প্রয়োজন থাকলেও অবিবাহিত মেয়েরা মোবাইল ব্যবহার করতে পারবে না। এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাজ্য গুজরাটে।

রাজ্যটির প্রশাসন মনে করছে, অবিবাহিত মেয়েদের মোবাইল ব্যবহার ক্ষতিকর। পাশাপাশি সমাজের জন্যেও হানিকর। কারণ, মোবাইল ব্যবহারের ফলেই অনেক রকম সমস্যায় পড়তে হচ্ছে মেয়েদের। তাই বিয়ে না হওয়া পর্যন্ত তাদের মোবাইল ফোন ব্যবহার করা চলবে না।

যদি কোন অবিবাহিত মেয়ে নিজের মোবাইল ফোনে কথা বলার সময় ধরা পড়ে যান, তাহলে তাকে ২১০০ রুপি জরিমানা পর্যন্ত করা হবে। আর যিনি এমন ঘটনার খবর দেবেন তাকে ২০০ রুপি পুরস্কার দেয়া হবে।

জানা গেছে, অবিবাহিত মেয়েদের পাশাপাশি বিদ্যালয়ে পাঠরত ছেলেদের জন্যেও নিষিদ্ধ করা হবে মোবাইল ব্যবহার।

সরকারিকরণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর - dainik shiksha সরকারিকরণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর অনলাইনে এমপিও আবেদন শুরু - dainik shiksha অনলাইনে এমপিও আবেদন শুরু ৫ শতাংশ প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতার ফাইল প্রধানমন্ত্রীর দপ্তরে - dainik shiksha ৫ শতাংশ প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতার ফাইল প্রধানমন্ত্রীর দপ্তরে দাখিল আলিম পরীক্ষায় বৃত্তিপ্রাপ্তদের তালিকা প্রকাশ - dainik shiksha দাখিল আলিম পরীক্ষায় বৃত্তিপ্রাপ্তদের তালিকা প্রকাশ এমপিও কমিটির সভা ২৪ সেপ্টেম্বর - dainik shiksha এমপিও কমিটির সভা ২৪ সেপ্টেম্বর দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website