অভিযুক্ত শিক্ষককে মদদ: গোলাপগঞ্জের ইউএনওর অপসারণ দাবি - বিবিধ - Dainikshiksha

অভিযুক্ত শিক্ষককে মদদ: গোলাপগঞ্জের ইউএনওর অপসারণ দাবি

সিলেট প্রতিনিধি |

সিলেটের গোলাপগঞ্জের কালিকৃষ্ণপুর এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়ের দুর্নীতিতে অভিযুক্ত প্রধান শিক্ষক মো. শরীফ উল্লাহকে মদদ ও তাকে পুনর্বহাল করার অভিযোগে গোলাপগঞ্জ ইউএনও মামুনুর রহমানের অপসারণ দাবি করা হয়েছে। গতকাল শনিবার সিলেট জেলা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এ দাবি করেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য ও এলাকাবাসী। এতে উপস্থিত ছিলেন এম কবির উদ্দিন, উবায়দুল হক, আসকর আলী, ইসমাইল হোসেন, হাছন আলী ও মুক্তার আলী।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, ২০১৫ সালের জানুয়ারি বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগ দেন মো. শরীফ উল্লাহ। নানা অনিয়মে জড়িত হয়ে পড়লে তাকে স্কুলটির ম্যানেজিং কমিটি ২০১৬ সালের ২৬ জুলাই শোকজ করে। জবাবে শরীফ উল্লাহ অর্থ আত্মসাতের কথা স্বীকার করেন এবং টাকা ফেরত দিয়ে ভবিষ্যতে দুর্নীতি করবেন না বলে ৩০০ টাকার স্ট্যাম্পে অঙ্গীকারও করেন। কিন্তু তার পরও দুর্নীতিতে জড়ান তিনি। তার অনিয়মের কারণে গোলাপগঞ্জের তৎকালীন ইউএনও তদন্ত কমিটি গঠন করেন। তদন্ত প্রতিবেদনে ও স্কুল কমিটির সভায় প্রধান শিক্ষকের এমপিওভুক্তির কাগজপত্র অগ্রসর না করার সিদ্ধান্ত হয়। গত ৮ জুলাই ম্যানেজিং কমিটির সভায় উপস্থিত হয়ে তিনি আবারও ক্ষমা প্রার্থনা করেন। কমিটি ৩ মাসের পর্যবেক্ষণে রাখে তাকে। কয়েকদিন আগে তিনি ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে তার কার্যালয়ে নিয়ে ভয়ভীতি দেখিয়ে এমপিওভুক্তির বিষয়টি অগ্রগামী করার সিদ্ধান্ত হয়েছে বলে তার স্বাক্ষর ও সিল নেন। বিষয়টি গোলাপগঞ্জ উপজেলার বর্তমান ইউএনও মামুনুর রহমান জানার পরও ব্যবস্থা না নিয়ে মদদ দিচ্ছেন। 

অভিযোগ প্রসঙ্গে ইউএনও মামুনুর রহমান বলেন, কমিটির পক্ষ থেকে অভিযোগ দেওয়া হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। 

দোষী হলে অবশ্যই প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এখানে আমার অপসারণের প্রশ্ন আসছে কেন, তা বোধগম্য নয়। 

কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? - dainik shiksha কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রস্তুত - dainik shiksha ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রস্তুত এমপিওভুক্তির তালিকায় প্রধানমন্ত্রীর অনুমোদন - dainik shiksha এমপিওভুক্তির তালিকায় প্রধানমন্ত্রীর অনুমোদন বেতন বৈষম্য নিরসন দাবিতে প্রাথমিক শিক্ষকদের পূর্ণদিবস কর্মবিরতি পালন - dainik shiksha বেতন বৈষম্য নিরসন দাবিতে প্রাথমিক শিক্ষকদের পূর্ণদিবস কর্মবিরতি পালন ইন্টার্ন চিকিৎসকদের হোস্টেল থেকে ৫২০পিস ইয়াবা উদ্ধার - dainik shiksha ইন্টার্ন চিকিৎসকদের হোস্টেল থেকে ৫২০পিস ইয়াবা উদ্ধার বাবার কাছে লেখা শিক্ষা উপমন্ত্রীর বোনের শেষ চিঠি - dainik shiksha বাবার কাছে লেখা শিক্ষা উপমন্ত্রীর বোনের শেষ চিঠি পুলিশ যেভাবে আটকে দিল ননএমপিও শিক্ষকদের পদযাত্রা (ভিডিও) - dainik shiksha পুলিশ যেভাবে আটকে দিল ননএমপিও শিক্ষকদের পদযাত্রা (ভিডিও) ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া বিশ্ববিদ্যালয় তদারকিতে কঠোর হতে ইউজিসিকে বললেন প্রধানমন্ত্রী - dainik shiksha বিশ্ববিদ্যালয় তদারকিতে কঠোর হতে ইউজিসিকে বললেন প্রধানমন্ত্রী please click here to view dainikshiksha website