অভয়নগরে কারিগরিতে ২ জিপিএ-৫, আলিমে নেই - পরীক্ষা - Dainikshiksha

অভয়নগরে কারিগরিতে ২ জিপিএ-৫, আলিমে নেই

অভয়নগর (যশোর) প্রতিনিধি |

যশোরের অভয়নগরে এইচএসসিতে কারিগরিতে ২ জন জিপিএ-৫ পেলেও আলিমে কেউ জিপিএ-৫ পাননি কেউ। বৃহস্পতিবার (১৯ জুলাই) সারাদেশে এইচএসসি ও সমমানের ফল প্রকাশিত হয়।

বাংলাদেশ মাদরাসা শিক্ষাবোর্ডের আওতায় ২০১৮ খ্রিস্টাব্দের আলিম পরীক্ষায় অভয়নগর উপজেলার ৭টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে মোট ১৯৪ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে পাস করেছে ১৬৪ জন ও ফেল করেছে ৩০ জন। মাদরাসা শিক্ষাবোর্ডে এবছর পাশের হার ৮৪.৫৪ শতাংশ। অভয়নগরে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠান না থাকলেও মাগুরা সিদ্দিকীয়া আলিম মাদরাসা থেকে পাশ করেছে শতভাগ শিক্ষার্থী।

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে অভয়নগরের ৪টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে এবছর মোট পরীক্ষার্থী ছিল ৩২৪ জন। এর মধ্যে পাশ করেছে ১৭০ জন ও ফেল করেছে ১৫৪ জন। অভয়নগরে কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে পাশের হার কম  থাকলেও মির্জাপুর ইউনাইটেড কলেজ থেকে এবছর জিপিএ-৫ পেয়েছে ২জন। কারিগরি বোর্ডের আওতায় এবছর অভয়নগরে পাশের হার ৫২.৪৭ শতাংশ ও ফেলের ৪৭.৫৩ শতাংশ। শতভাগ পাশের প্রতিষ্ঠান উপজেলায় না থাকলেও গোবরা মহিলা কলেজ থেকে শতভাগ শিক্ষার্থী এবছর ফেল করেছে।

এইচএসসির টেস্ট পরীক্ষার ফল ১০ ডিসেম্বরের মধ্যে প্রকাশের নির্দেশ - dainik shiksha এইচএসসির টেস্ট পরীক্ষার ফল ১০ ডিসেম্বরের মধ্যে প্রকাশের নির্দেশ ১ জুলাই থেকে পাঁচ শতাংশ ইনক্রিমেন্ট কার্যকরের আদেশ অর্থ মন্ত্রণালয়ের - dainik shiksha ১ জুলাই থেকে পাঁচ শতাংশ ইনক্রিমেন্ট কার্যকরের আদেশ অর্থ মন্ত্রণালয়ের স্ত্রীর মৃত্যুতে আজীবন পেনশন পাবেন স্বামী - dainik shiksha স্ত্রীর মৃত্যুতে আজীবন পেনশন পাবেন স্বামী বদলে যাচ্ছে বাংলা বর্ষপঞ্জি - dainik shiksha বদলে যাচ্ছে বাংলা বর্ষপঞ্জি ২০ হাজার টাকায় শিক্ষক নিবন্ধন সনদ বিক্রি করতেন তারা - dainik shiksha ২০ হাজার টাকায় শিক্ষক নিবন্ধন সনদ বিক্রি করতেন তারা অকৃতকার্য ছাত্রীকে ফের পরীক্ষায় বসতে দেয়ার নির্দেশ - dainik shiksha অকৃতকার্য ছাত্রীকে ফের পরীক্ষায় বসতে দেয়ার নির্দেশ আইডিয়াল স্কুলে ভর্তি ফরম বিতরণ শুরু - dainik shiksha আইডিয়াল স্কুলে ভর্তি ফরম বিতরণ শুরু নির্বাচনের সঙ্গে পেছাল সরকারি স্কুলের ভর্তি - dainik shiksha নির্বাচনের সঙ্গে পেছাল সরকারি স্কুলের ভর্তি শিক্ষকদের অন্ধকারে রেখে দেড় লাখ কোটি টাকার প্রকল্প! - dainik shiksha শিক্ষকদের অন্ধকারে রেখে দেড় লাখ কোটি টাকার প্রকল্প! দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া বিজয় দিবসে শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া প্রতিযোগিতার নির্দেশ - dainik shiksha বিজয় দিবসে শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া প্রতিযোগিতার নির্দেশ please click here to view dainikshiksha website