অভয়নগরে নকল হ্যান্ড স্যানিটাইজারের ব্যবসা - বিবিধ - দৈনিকশিক্ষা

অভয়নগরে নকল হ্যান্ড স্যানিটাইজারের ব্যবসা

অভয়নগর (যশোর) প্রতিনিধি |

করোনা ভাইরাসকে পুঁজি করে একটি অসাধু ব্যবসায়ী চক্র অভয়নগরের নওয়াপাড়ায় দেদারছে চালিয়ে যাচ্ছে নকল হ্যান্ড স্যানিটাইজারের ব্যবসা।

বাজারে এসিআই লিমিটেডের হেক্সিসল হ্যান্ড রাবের সংকট দেখিয়ে অতি গোপনে দ্বিগুন দামেও বিক্রির অভিযোগ পাওয়া গেছে। কোম্পানি কর্তৃক ধার্যকৃত হেক্সিসল হ্যান্ড রাব-৫০মিলিগ্রামের মূল্য নির্ধারণ করা রয়েছে ৪০ টাকা ১২পয়সা। সেখানে এই পণ্যটি বিক্রি হচ্ছে ৫০-৮০ টাকায়।

করোনা ভাইরাসকে পুঁজি করে অভয়নগরের নওয়াপাড়ায় দেদারছে চলছে নকল হ্যান্ড স্যানিটাইজারের ব্যবসা | ছবি : অভয়নগর প্রতিনিধি

কিনতে আসা ক্রেতারে চড়া দামের কথা বলতেই তাদের জানিয়ে দেয়া হচ্ছে মার্কেটে এর সংকট রয়েছে। বুধবার (২৫মার্চ) সন্ধ্যায় নওয়াপাড়া শহরের ক্লিনিকপাড়ায় গিয়ে দেখা যায়, একটি অসাধু ব্যবসায়ী চক্র করোনা ভাইরাসকে পুঁজি করে নকল হ্যান্ড রাব, দাঁয়সারা গোছের মাস্ক, হাতের লাগানো গ্লোবস তৈরি করে চড়া মূল্যে তা বিক্রি করছে দেদারছে।

খোঁজ নিয়ে দেখা গেছে, কনকর্ড ফার্মাসিউটিক্যালের তৈরি হেক্সিকন হ্যান্ড রাব-২৫০মিলিগ্রাম, যার নির্ধারিত মূল্য ১৩০ টাকা। বাজারে এটিকেও সংকট দেখিয়ে চড়া মূল্যে বিক্রি করা হচ্ছে।

নাম প্রকাশ না করার শর্তে ওষুধ কোম্পানির একজন রিপ্রেজেন্টেটিভ জানান, করোনা ভাইরাসকে পুঁজি করে একটি অসাধু ব্যবসায়ী চক্র এ ধরনের অবৈধ ব্যবসা চালিয়ে যাচ্ছে। আমরা দেখেও কিছুই বলতে পারছি না। কারণ এসব অসাধু ব্যবসায়ীরা সকলেই এখানকার স্থানীয় বাসিন্দা।

এ বিষয় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদুর রহমান রিজভী জানান, দেশের এই সংকট সময় চড়া মূল্যে ওষুধপত্র এবং করোনার নিরাপদ সামগ্রী কেনাবেচা করা বড়ই অপরাধ। এ কাজে যারা জড়িত তাদের আইনের আওতায় আনা উচিৎ।

অভয়নগর উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল হুসেইন খাঁন বলেন, নওয়াপাড়া শহরে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য সহনীয় রাখার জন্য প্রতিনিয়ত ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলছে। অচিরেই এসব অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নামাজে ৫ জনের বেশি শরিক হওয়া যাবে না - dainik shiksha নামাজে ৫ জনের বেশি শরিক হওয়া যাবে না করোনা : ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ মৃত্যু, দু’রকম তথ্য দিলো সরকার - dainik shiksha করোনা : ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ মৃত্যু, দু’রকম তথ্য দিলো সরকার করোনা : সংক্রমণের তীব্রতা থাকবে জুলাই পর্যন্ত - dainik shiksha করোনা : সংক্রমণের তীব্রতা থাকবে জুলাই পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানও ১৪ এপ্রিল পর্যন্ত ছুটির আওতায় - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানও ১৪ এপ্রিল পর্যন্ত ছুটির আওতায় দূরত্ব বজায় না রেখে বেতনের জন্য লাইনে শিক্ষকরা - dainik shiksha দূরত্ব বজায় না রেখে বেতনের জন্য লাইনে শিক্ষকরা শিক্ষার্থীসহ ১০ হাজার বাংলাদেশিকে তাড়িয়ে দিচ্ছে অস্ট্রেলিয়া - dainik shiksha শিক্ষার্থীসহ ১০ হাজার বাংলাদেশিকে তাড়িয়ে দিচ্ছে অস্ট্রেলিয়া করোনা আক্রান্ত হয়ে দুদক পরিচালকের মৃত্যু - dainik shiksha করোনা আক্রান্ত হয়ে দুদক পরিচালকের মৃত্যু সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website