অভয়নগরে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন সম্পন্ন - বিবিধ - Dainikshiksha

অভয়নগরে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন সম্পন্ন

অভয়নগর (যশোর) প্রতিনিধি |

অভয়নগরের ৫৫টি মাধ্যমিক বিদ্যালয়ে এবং দাখিল পর্যায়ের ২৩টি মাদরাসায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন সম্পন্ন হয়েছে বৃহস্পতিবার  (১৪ মার্চ) । ব্যাপক উৎসাহ আর উদ্দীপনার মধ্য দিয়ে এসব প্রতিষ্ঠানে নির্বাচন অনুষ্ঠিত হয়। 

নওয়াপাড়া শংকরপাশা সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কেবিনেট নির্বাচনে আটটি পদের জন্য বিদ্যালয়ের ১২ জন ছাত্র-ছাত্রী প্রতিদ্বন্দ্বিতা করেন। সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু করে একটানা বেলা ২টা পর্যন্ত চলে ভোট গ্রহণ। মোট ৪০৫ জন ভোটারের মধ্যে ৩৫৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচন পরিচালনা সম্পর্কে প্রধান নির্বাচন কমিশনার মো. ফাহাদ হোসেন জানান, ভোট সুষ্ঠু ও সুন্দর পরিবেশে গ্রহণের লক্ষ্যে দুইজন কমিশনার নিয়োগ দেয়া হয়। তারা হলেন- সাফিউজ্জামান অয়ন ও নাযহা সুলতানা আরিশা। বিদ্যালয়ের শিক্ষার্থী এস এম ফেরদৌস হাসান তথ্য সংগ্রহকারীর দায়িত্ব পালন করেন। তিনি জানান, চৌকশ শিক্ষার্থী তৌহিদুর রহমান প্রধান নিরাপত্তা কর্মীর নেতৃত্বে ১১ জন নিরাপত্তা কর্মী নির্বাচনী দায়িত্ব পালন করেন।

অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন গ্রহণের লক্ষ্যে ভোট কেন্দ্রে ৫টি বুথ কক্ষ তৈরি করে ৫জন প্রিজাইর্ডিং অফিসার ও ১০ জন পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়। শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শেষে বেলা তিনটায় ভোটের ফলাফল ঘোষণা করা হয়। প্রাপ্ত ফলাফলে কৈশিক মল্লিক-২৭০ ভোট, মো. আতিক হাসান-২৬৯ ভোট, লামমিম আক্তার শাম্মী-২৫৪ ভোট, নয়ন বিশ্বাস- ২৪৯ ভোট, মো. রোহান শেখ- ২৪৪ ভোট, মোসা. ইরাণী- ২৪৩ ভোট, মোছা. তামান্না খাতুন- ২২৭ ভোট এবং কলিন ঘোষ- ২১৫ ভোট পেয়ে বিজয়ী হন। 

স্টুডেন্টস কেবিনেট নির্বাচন চলাকালে সহকারী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আশিকুজ্জামান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শহিদুল ইসলাম, সহকারী প্রধান শিক্ষক প্রবীর কুমার মল্লিক, সিনিয়র শিক্ষক  সুনীল কুমার দাস, এস এম ফারুক আহমেদ, এস এম এমদাদ হোসেন, শেখর চন্দ্র হালদার, জয়নাল আবেদীন, হাফিজুর রহমান, মফিজুর রহমান, চিন্ময় কুমার সাহা, গোলাম রব্বানী, এস এম ইমরান হোসেন, সাংবাদিক তারিম আহমেদ ইমন প্রমুখ উপস্থিত ছিলেন। স্টুডেন্টস কেবিনেট নির্বাচন সম্পর্কে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দেবাশীষ কুমার বিশ্বাস দৈনিকশিক্ষা ডটকমকে জানান, শান্তিপূর্ণ পরিবেশে উপজেলার সব কয়টি শিক্ষা প্রতিষ্ঠানে নির্বাচন সম্পন্ন হয়েছে। তবে কয়েকটি প্রতিষ্ঠানে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রার্থীরা নির্বাচিত হয়েছেন। 

ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক - dainik shiksha ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website